খুলনা | মঙ্গলবার | ২৩ জুলাই ২০২৪ | ৭ শ্রাবণ ১৪৩১

বাগেরহাটে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক,বাগেরহাট |
১২:২১ এ.এম | ১৬ জুন ২০২৪


বাগেরহাটে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলা  শুরু হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. ভূঁইয়া হেমায়েত উদ্দিন বাগেরহাট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ফিতা কেটে এই মেলার উদ্বোধন করেন। এ সময়, বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের একান্ত সচিব ফিরোজুল আলম, বাগেরহাট চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি লিয়াকত হোসেন লিটন, প্রেসক্লাবের সভাপতি তালুকদার আব্দুল বাকি, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ সাইদুর রহমানসহ আয়োজক ও দর্শনার্থীরা উপস্থিত ছিলেন।
মেলায় সার্কাস, নাগর দোলা, স্লিপার, খেলনা ট্রেন, ভুতের বাড়ি, ফুসকা চটপটি, ঐতিহ্যবাহী মিষ্টির দোকান, তৈরি পোশাকসহ বিভিন্ন ধরনের ৬০টি স্টল বসেছে। প্রথম দিনেই দর্শনার্থীরা আসতে শুরু করেছেন মেলায়। মেলা ঘুরে সন্তোষ প্রকাশ করেছেন দর্শনার্থীরা।
মেলায় ঘুরতে আসা কাউসার আহমেদ বলেন, ঢাকাতে থাকি, ঈদের ছুটিতে বাড়ি এসেছি। এসে শুনেছি বাণিজ্য  মেলা হচ্ছে তাই বন্ধুরা মিলে ঘুরতে এসেছি। সবকিছু দেখে ভালো লাগছে, ঈদের আনন্দ আরো কয়েক গুণ বেড়ে যাবে এই মেলার জন্য। আলবিদা সুলতানা নামের এক দর্শনার্থী বলেন, বিকেলে মেলায় এসে খুব ভালো লাগছে। ঈদের কসমেটিক্সসহ বেশকিছু জিনিসপত্র এখান থেকে নিয়েছি, দামও কম আছে, কসমেটিক্স গুলো ভালো মনে হয়েছে। 
মেলায় চট্টগ্রাম থেকে দোকান নিয়ে আসা বাইজিদ বলেন, আমরা বিভিন্ন মেলায় দোকান দিয়ে থাকি। এবার বাগেরহাটের বানিজ্য মেলায় এসেছি, মাসব্যাপী এখানে থাকবো। প্রথম দিনেই বেচাকেনা মোটামুটি হয়েছে, আশা করি সামনের দিনগুলোতে আরো বেশি ভালো হবে। 
মাসব্যাপী এই মেলা চলবে আগামী ১৫ জুলাই পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টাকা থেকে রাত ১০টা পর্যন্ত মেলায় প্রবেশ করা যাবে। মেলায় প্রবেশ করতে গুণতে হবে ২০ টাকা। এই বিশ টাকার টিকিটে নির্দিষ্ট নাম্বার থাকবে, টিকিট দিয়ে হবে র‌্যাফল ড্র। র‌্যাফল ড্র’তে বিজয়ীরা পাবেন আকর্ষণীয় পুরস্কার।
বাগেরহাটের মানুষকে আনন্দ দিতে এই মেলার আয়োজন করা হয়েছে বলে জানান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. ভূঁইয়া হেমায়েত উদ্দিন। তিনি বলেন, মেলার সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে। স্থানীয়রা যাতে নির্বিঘেœ মেলায় আসতে পারে এবং নিরাপদে বাড়ি ফিরতে পারে সেজন্য সব ধরনের ব্যবস্থা রাখা হয়েছে। এজন্য পুলিশ প্রশাসন ও আয়োজক কমিটির নিজস্ব স্বেচ্ছাসেবকরা সোচ্চার রয়েছে।
বাগেরহাট চেম্বার অব কমার্সের সভাপতি লিয়াকত হোসেন লিটন বলেন, মেলায় আগত দর্শনার্থী ও স্থানীয়দের জন্য সব ধরনের আনন্দ বিনোদনের  ব্যবস্থা থাকবে। মেলায় নিরাপত্তা ব্যবস্থাও থাকবে খুব শক্তিশালী। এখানে সার্কাসের নামে কোন অশ্লীল নৃত্য হবে না। র‌্যাফেল ড্র’র নামে জুয়া চলবে না। শুধুমাত্র প্রবেশ ফী ২০ টাকা থাকবে। এই টাকার বিপরীতে একটি র‌্যাফল ড্র হবে। সেখানে বিজয়ীদের আকর্ষণীয় পুরস্কার দেওয়া হবে।

প্রিন্ট

আরও সংবাদ