খুলনা | মঙ্গলবার | ২৩ জুলাই ২০২৪ | ৭ শ্রাবণ ১৪৩১

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সিটি মেয়র

জীবন-জীবিকার তাগিদে প্রতিনিয়ত শহরমুখী হচ্ছে উপকূলীয় এলাকার ক্ষতিগ্রস্ত মানুষ

খবর বিজ্ঞপ্তি |
০১:৪৪ এ.এম | ২১ জুন ২০২৪


খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি-খুলনা সিটি ইউনিটের চেয়ারম্যান তালুকদার আব্দুল খালেক বলেছেন, কেসিসি কর্তৃপক্ষ নগরীর ঘন বসতি এলাকায় স্বাস্থ্যসম্মত পরিবেশ নিশ্চিত করতে নিরলস কাজ করছে। কিন্তু জলবায়ু পরিবর্তনজনিত কারণে উপকূলীয় এলাকার ক্ষতিগ্রস্ত মানুষ জীবন ও জীবিকার তাগিদে প্রতিনিয়ত শহরমুখী হচ্ছে। ফলে এ সকল মানুষের জন্য সার্বিক সেবা কার্যক্রম নিশ্চিত করা কষ্টসাধ্য হয়ে পড়ে। কেসিসি’র পাশাপাশি দাতা সংস্থাসমূহ এগিয়ে আসালে তাদের জন্য নাগরিক সেবাসমূহ নিশ্চিত করা সহজ হবে বলে তিনি উলে­খ করেন। 
সিটি মেয়র বৃহস্পতিবার সকালে নগরীর সিএসএস আভা সেন্টারে ‘‘স্টেক হোল্ডারস ম্যাপিং এন্ড এ্যানালাইসিস’’ শীর্ষক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি’র সহযোগিতায় ‘ক্লাইমেট রিজিলিয়েন্ট ক্লীন সিটিস’ প্রকল্পের আওতায় সিটি ইউনিট এ কর্মশালার আয়োজন করে। 
কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে অভ‚তপূর্ব অবদান রেখে চলেছেন। আগামী একচলি­শ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করাই তাঁর লক্ষ্য। প্রধানমন্ত্রীর এ লক্ষ্য অর্জনে তিনি সকলকে নিজ নিজ অবস্থান থেকে আন্তরিকতার সাথে কাজ করার আহবান জানান। 
রেড ক্রিসেন্ট সোসাইটি-খুলনা সিটি ইউনিটের সেক্রেটারী মলি­ক আবিদ হোসেন কবিরের ভাপতিত্বে কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনার সিভিল সার্জন ডাঃ  শেখ শফিকুল ইসলাম। অন্যান্যের মধ্যে কেসিসি’র কাউন্সিলর কাজী আবুল কালাম আজাদ বিকু, সংরক্ষিত আসনের কাউন্সিলর কনিকা সাহা, জেলা শিক্ষা অফিসার ফারহানা নাজ, মহিলা বিষয়ক অধিদপ্তর-খুলনার উপ-পরিচালক হাসনাহেনা, কেসিসি’র প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ স্বপন কুমার হালদার, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা প্রকৌশলী মোঃ আনিসুর রহমান, সহকারী কঞ্জারভেন্সী অফিসার নূরুন্নাহার এ্যানী, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসার মোঃ নজরুল ইসলাম, খুলনা মডেল মসজিদের ইমাম মাওলানা রফিকুল ইসলাম, রেড ক্রিসেন্ট সোসাইটির ইউনিট লেভেল কর্মকর্তা মোঃ মইনুল ইসলাম পলাশ, যুব প্রধান রুনা আক্তার লতাসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি সংস্থার কর্মকর্তাগণ কর্মশালায় অংশগ্রহণ করেন। পাওয়ার পয়েন্টের মাধ্যমে প্রকল্পের বিষয়বস্তু তুলে ধরেন রেড ক্রিসেন্ট সোসাইটির এ্যাসিসট্যান্ট প্রজেক্ট ম্যানেজার মোঃ আব্দুল মজিদ । 
আগামী ১ জুলাই থেকে নগরীর ২০ ও ২১নং ওয়ার্ডে চার বছর মেয়াদী ক্লাইমেট রিজিলিয়েন্ট ক্লিন সিটিস প্রকল্পের কার্যক্রম শুরু হবে বলে কর্মশালায় জানানো হয়। 

প্রিন্ট

আরও সংবাদ