খুলনা | মঙ্গলবার | ২৩ জুলাই ২০২৪ | ৭ শ্রাবণ ১৪৩১

তথ্য গোপনের অভিযোগ

আলিপুর ইউপির সাবেক চেয়ারম্যান ছোটসহ ৬ জন কারাগারে

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা |
০১:৪৪ এ.এম | ২১ জুন ২০২৪


সাতক্ষীরা সদর উপজেলার আলিপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে সংহিসতার একটি মামলায় আদালত অবমাননা ও তথ্য গোপন করার  অভিযোগে জামিন নামঞ্জুর করে সাবেক ইউপি চেয়ারম্যান  মুস্তাফিজুর রহমান ছোটসহ  ৬ জনকে কারাগারে  পাঠিয়েছেন সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালত।
বৃহস্পতিবার দুপুরে আসামীরা আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন জানালে শুনানি শেষে  বিচারক আবেদন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
জামিন আবেদন নামঞ্জুর হওয়া আসামিরা হলেন সাতক্ষীরা সদর উপজেলার আলিপুর (চেকপোস্ট) এলাকার মৃত ছাত্তার সরদারের ছেলে সাবেক ইউপি চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান ছোট (৫২), আলিপুর (বাজারখোলা) এলাকার আব্দুল কাদের মাওলানার ছেলে হাদিউজ্জামান বাদশা (৪২), দক্ষিণ আলিপুর এলাকার হবু সরদারের ছেলে জাহাঙ্গীর হোসেন (৪৫), আলিপুর (ঢালীপাড়া) এলাকার মৃত আব্দুল করিম সরদারের ছেলে আলাউল সরদার (৪২), আলিপুর (দিঘিরপাড়) এলাকার রহিম সরদারের ছেলে আব্দুর রব (৪৮) এবং চাপারডাঙ্গা এলাকার আব্দুল রকিব এর ছেলে রফিকুজ্জামান রিন্টু (৪০)।
উলে­খ্য, সাতক্ষীরা সদর উপজেলার  আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের সময় সহিংসতার একটি মামলার ৮ জন আসামি গত ২৫ এপ্রিল মহামান্য হাইকোট থেকে ৭ দিনের আগাম জামিন নেন। যার ক্রিমিনাল মিস কেস নাম্বার ২৪০৩৪/২৪ এবং টেন্ডার নাম্বার ২৮৮১৯/২৪। পরবর্তীতে একই আসামিরা উক্ত জামিনের বিষয় গোপন রেখে গত ৮ মে অপর একটি আদালত থেকে পুনরায় ৬ সপ্তাহের জামিন নেন। যার মিস কেস নং- ২৬৫৭৪/২৪ এবং টেন্ডার নং-৩০৫১৭/২৪।
বৃহস্পতিবার এই মামলার ৮জন আসামির মধ্যে ৬ জন সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানান। শুনানি শেষে বিচারক হাইকোর্ট অবমাননা, মিস গাইড ও তথ্য গোপন করার  অভিযোগে তাদের জামিন আবেদন নামঞ্জুর করে আসামিদেরকে  কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন।
সাতক্ষীরা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এড. আব্দুল লতিফ  ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পূর্বের জামিনের বিষয়ে তথ্য গোপন করার অভিযোগে আসামিদের  জামিন  নামঞ্জুর করে তাদেরকে কারাগারে  পাঠানোর নির্দেশ দেন আদালত।
 

প্রিন্ট

আরও সংবাদ