খুলনা | সোমবার | ২২ জুলাই ২০২৪ | ৭ শ্রাবণ ১৪৩১

দৌলতপুর সীমান্তে ৯টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক

বেনাপোল প্রতিনিধি |
০২:২০ পি.এম | ০৯ জুলাই ২০২৪


বেনাপোল পোর্ট থানার দৌলতপুর সীমান্ত থেকে ভারতে পাচারের সময় ৯টি স্বর্ণের বারসহ এক পাচারকারীকে আটক করেছে বিজিবি।

আজ মঙ্গলবার (০৯ জুলাই) ভোরে ধগলীরমাঠ নামক স্থানে অভিযান চালিয়ে এ স্বর্নের চালানটি আটক করা হয়। আটক পাচারকারী মনোয়ার হোসেন (৫০) স্থানীয় দৌলতপুর গ্রামের মৃত রবিউল ইসলামের ছেলে।

বিজিবি জানায়, গোপন তথ্যের ভিত্তিতে জানতে পারে স্বর্ণের একটি চালান বাংলাদেশ হতে ভারতে পাচার হবে। এমন তথ্যের ভিত্তিতে খুলনা ২১ বিজিবির অধিনায়কের সার্বিক দিক নির্দেশনায় দৌলতপুর বিওপি’র একটি টহল দল মেইন পিলার ১৭/৭ এস এর ১৮০ আর পিলার হতে আনুমানিক একশ গজ বাংলাদেশের অভ্যন্তরে দৌলতপুর গ্রামের ধগলীরমাঠ নামক স্থানে গোপনে অবস্থান নেয়।

কিছু সময় পর সন্দেহভাজন মনোয়ার হোসেন নামে এক ব্যক্তি বিজিবির টহল দলের নিকটবর্তী আসলে তাকে থামতে বললে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।এ সময় বিজিবি টহল দল ধাওয়া দিয়ে তাকে আটক করতে সক্ষম হয়। পরে তার দেহ তল্লাশি করে এক কেজি ৬৮ গ্রাম ওজনের ৯টি স্বর্ণের বার পায়। যার বাজারমূল্য প্রায় এক কোটি ৯ লাখ টাকা।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল খুরশিদ আনোয়ার পিএসসি ইঞ্জিনিয়ার্স ৯টি স্বর্ণের বারসহ একজন পাচারকারী আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটকের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। এবং স্বর্নের বারগুলো যশোর ট্রেজারিতে জমা দেওয়া হবে বলে তিনি জানান। 

প্রিন্ট

আরও সংবাদ