খুলনা | সোমবার | ২২ জুলাই ২০২৪ | ৭ শ্রাবণ ১৪৩১

মেঘনায় ডুবে যাওয়া ড্রেজার থেকে দুই শ্রমিকের লাশ উদ্ধার, এখনো নিখোঁজ ৩

খবর প্রতিবেদন |
০২:৫৪ পি.এম | ০৯ জুলাই ২০২৪


ভোলার মেঘনায় ডুবে যাওয়া ড্রেজার থেকে নুরে আলম ও মো. সিয়াম নামে দুজন শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। তাঁর সম্পর্কে মামাতো-ফুপাতো ভাই। এই ঘটনায় এখনো ৩ জন নিখোঁজ রয়েছেন। আজ মঙ্গলবার (০৯ জুলাই) সকাল ৮টার দিকে ড্রেজারের ভেতর থেকে তাদের মরদেহ উদ্ধার করেন বিআইডব্লিউটিএ ডুবুরি  দল। এর আগে গত শনিবার রাতে এই ড্রেজার ডুবির ঘটনা ঘটে।

ভোলার ইলিশা নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিদ্যুৎ কুমার বড়ুয়া এ সব তথ্য নিশ্চিত করে বলেন, মঙ্গলবার সকালে নিখোঁজ শ্রমিকদের স্বজনরা স্থানীয় ডুবুরি  ও বিআইডব্লিউটিএর ডুবুরি দল নিয়ে উদ্ধার অভিযান পরিচালনা করে। এ সময় ডুবে যাওয়া ড্রেজার থেকে নুর ও সিয়ামের মরদেহ উদ্ধার করা হয়। পরে নদীর স্রোত বেড়ে যাওয়ায় উদ্ধার অভিযান সাময়িক বন্ধ রাখা হয়েছে। উদ্ধার হওয়া দুজনের  লাশ ময়নাতদন্ত  শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

এর আগে গতকাল সোমবার সকাল ও বিকেলে দুই দফায় কোস্টগার্ড ও ফায়ার সার্ভিস নদীতে অভিযান চালায়। এ সময় তারা ডুবে যাওয়া ড্রেজারটির সন্ধান পায়। কিন্তু স্রোতের কারণে ড্রেজারের ভেতরে যাওয়া সম্ভব হয়নি।

উল্লেখ্য, শনিবার রাতে মেঘনার ৩ নম্বর বালু মহাল এলাকায় অন্য জাহাজের ধাক্কায় ৫ শ্রমিকসহ ড্রেজারটি ডুবে যায়। এরপর নিখোঁজদের সন্ধানে নামে কোস্টগার্ড, ফায়ার সার্ভিস, বিআইডব্লিউটিএর ডুবুরি ও স্থানীয় ডুবুরিরা।

ভোলা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মামুন অর রশিদ বলেন, ভোলার মেঘনায় ড্রেজার ডুবির ঘটনায় দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনো যারা নিখোঁজ রয়েছেন উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় তদন্ত চলছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

প্রিন্ট

আরও সংবাদ