খুলনা | মঙ্গলবার | ২৩ জুলাই ২০২৪ | ৮ শ্রাবণ ১৪৩১

ব্রিটেনের নগরমন্ত্রী বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ

খবর প্রতিবেদন |
১০:৫১ পি.এম | ০৯ জুলাই ২০২৪


ব্রিটেনের নগরমন্ত্রী হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক। তিনি এই দপ্তরের আর্থিক তত্ত¡াবধায়কেরও দায়িত্ব পালন করবেন। মঙ্গলবার ব্লুমবার্গের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। খবর রয়টার্স
গত সপ্তাহে ব্রিটেনে অনুষ্ঠিত পার্লামেন্ট নির্বাচনে রেকর্ড জয় পায় লেবার পার্টি। ১৪ বছর ধরে ক্ষমতায় থাকা কনজারভেটিভ পার্টিকে হারিয়ে প্রধানমন্ত্রী হন কিয়ার স্টারমার। এ দলের হয়ে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করেন ৪১ বছর বয়সী টিউলিপ সিদ্দিক। তিনি ২০২১ সাল থেকে লেবার পার্টির হয়ে আর্থিক সেবা শিল্পের নীতি বাস্তবায়নে কাজ করেছেন।
এদিকে নগরমন্ত্রী হিসেবে টিউলিপ সিদ্দিকে নিয়োগের বিষয়ে এখনও আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি সরকার।
রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, টিউলিপ সিদ্দিক কনজারবেটিভ সরকারের অধীনে দায়িত্ব পালন করা বিম আফোলামির স্থলাভিষিক্ত হবেন। তিনি এইচএসবিসি ব্যাংকের সাবেক কর্মকর্তা ছিলেন।
টিউলিপ সিদ্দিক ১৯৮২ সালে লন্ডনের মিচামে সেন্ট হেলিয়ার হাসপাতালে জন্মগ্রহণ করেন। তার শৈশব ছিল বৈচিত্র্যময়। শৈশবে তিনি বাংলাদেশ, ভারত ও সিঙ্গাপুরে থেকেছেন। পরে কিশোর বয়সে লন্ডনে স্থিত হন এবং সেখানেই পড়ালেখা করেন। লন্ডনের কিংস কলেজ থেকে পলিটিকস, পলিসি ও গভর্নমেন্ট বিষয়ে তার স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে।

প্রিন্ট

আরও সংবাদ