খুলনা | মঙ্গলবার | ২৩ জুলাই ২০২৪ | ৮ শ্রাবণ ১৪৩১

ভারতের উত্তর প্রদেশে ভয়াবহ সড়ক দুর্ঘটনা, নিহত ১৮

খবর প্রতিবেদন |
০১:২৯ পি.এম | ১০ জুলাই ২০২৪


ভারতের উত্তর প্রদেশের লখনৌ-আগ্রা এক্সপ্রেসওয়েতে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ১৮ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ১৯ জন আহত হয়েছেন।

বুধবার (১০ জুলাই) ভোর ৫টার দিকে লখনৌ-আগ্রা এক্সপ্রেসওয়েতে ডাবল-ডেকার বাসের সঙ্গে একটি দুধের ট্যাংকারের সংঘর্ষ হয়। এতে এই হতাহতের ঘটনা ঘটে বলে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে জানানো হয়েছে।

পুলিশের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, দুর্ঘটনায় কমপক্ষে ১৮ জন নিহত এবং আরও ১৯ জন আহত হয়েছেন। দুর্ঘটনায় নিহতদের মধ্যে তিন নারী ও এক শিশুও রয়েছে।

পুলিশ জানিয়েছে, ডাবল-ডেকার বাসটি বিহার রাজ্যের সীতামারহি থেকে দিল্লির দিকে যাচ্ছিল। পথিমধ্যে বাসটি বুধবার ভোরে লখনৌ-আগ্রা এক্সপ্রেসওয়েতে পেছন থেকে দুধের একটি ট্যাংকারকে ধাক্কা দেয়।

কর্মকর্তারা জানিয়েছেন, দুর্ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং সেখানে তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে, উত্তর প্রদেশে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই দুর্ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন এবং আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন বলে তার অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে।

এছাড়াও প্রধানমন্ত্রীর অফিস থেকে এক্স (সাবেক টুইটার) এ জানানো হয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুর্ঘটনায় নিহতদের জন্য দুই লাখ রুপি এবং আহতদের জন্য ৫০ হাজার রুপি ক্ষতিপূরণ ঘোষণা করেছেন।

দেশটির রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও তার এক্স (সাবেক টুইটার) প্রাণহানির ঘটনায় শোক প্রকাশ করেছেন। শোকবার্তায় তিনি বলেন, উত্তর প্রদেশের উন্নাও-তে লখনৌ-আগ্রা এক্সপ্রেসওয়েতে সড়ক দুর্ঘটনায় বহু মানুষের মৃত্যুর খবর অত্যন্ত দুঃখজনক। যারা এই ধরনের আকস্মিক মৃত্যুর শিকার হয়েছেন তাদের পরিবারের সদস্যদের প্রতি আমি গভীর সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত সুস্থ্যতা কামনা করছি। 
 

প্রিন্ট

আরও সংবাদ