খুলনা | মঙ্গলবার | ২৩ জুলাই ২০২৪ | ৭ শ্রাবণ ১৪৩১

পুরস্কারের অর্ধেক টাকা ফিরিয়ে দিলেন দ্রাবিড়!

ক্রীড়া প্রতিবেদক |
০৪:৫৯ পি.এম | ১০ জুলাই ২০২৪


টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ১২৫ কোটি টাকা পুরস্কার দিয়েছে রোহিত শর্মাদের। দলের ১৫ জন ক্রিকেটার পুরস্কার পেয়েছেন ৫ কোটি টাকা করে। খেলোয়াড়দের সমান ৫ কোটি টাকা দেওয়া হয়েছে কোচ রাহুল দ্রাবিড়কেও। কিন্তু পুরস্কারের ৫ কোটি টাকার পুরোটা নিতে অস্বীকার করেছেন তিনি। ফিরিয়ে দিয়েছেন আড়াই কোটি টাকা। রাহুল দ্রাবিড় কেন এই টাকা ফিরিয়ে দিয়েছেন?

আসলে কোচ হিসেবে রাহুল দ্রাবিড়কে ৫ কোটি টাকা দেওয়া হলেও তার তিন সহকারীর জন্য বরাদ্দ হয়েছে আড়াই কোটি টাকা করে। আর এই সিদ্ধান্তই পছন্দ হয়নি দ্রাবিড়ের। তাই পুরস্কারের অর্ধেক টাকা ভারতীয় বোর্ডকে ফিরিয়ে দিয়েছেন দ্রাবিড়।

পুরস্কার নিতে অস্বীকার করেননি দ্রাবিড়। তার বক্তব্য, বিশ্বকাপ জয়ে বোলিং কোচ পরশ মামব্রে, ব্যাটিং কোচ বিক্রম রাঠৌর এবং ফিল্ডিং কোচ টি দিলীপের অবদান কোনো অংশে কম নয়। তাদেরও সমান টাকা পাওয়া উচিত। তিনি সহকারীদের থেকে আড়াই কোটি টাকা বেশি নিতে পারবেন না।

বোর্ডের এক কর্মকর্তা বলেছেন, দ্রাবিড় আড়াই কোটি টাকা ফিরিয়ে দিয়েছেন। তিনি চান এই টাকা চারজন কোচের মধ্যে সমান ভাগে ভাগ করে দেওয়া হোক। আমরা তার আবেগ, ইচ্ছাকে মর্যাদা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।

ফলে এখন দ্রাবিড় এবং তার তিন সহকারী কোচের প্রত্যেকে পাচ্ছেন ৩ কোটি ১২ লাখ ৫০ হাজার টাকা করে।

তবে এমন ঘটনা এবারই প্রথম নয়। এর আগেও এমন করেছেন রাহুল দ্রাবিড়। ২০১৮ সালে অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলের কোচ ছিলেন দ্রাবিড়। সেবার বিশ্বকাপ জেতার পর বিসিসিআই দ্রাবিড়কে আর্থিক পুরস্কার হিসাবে ৫০ লাখ টাকা এবং সহকারী কোচদের ২০ লাখ টাকা করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। তখনও সহকারীদের থেকে বেশি টাকা নিতে রাজি হননি দ্রাবিড়। বোর্ডকে অনুরোধ করেছিলেন, মোট টাকা সকলকে সমান ভাবে ভাগ করে দিতে। বোর্ড কর্তারা দ্রাবিড়ের এই সিদ্ধান্তে মুগ্ধ।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই ভারতীয় দলের দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন দ্রাবিড়। মঙ্গলবার ভারতীয় দলের নতুন কোচ হিসাবে গৌতম গম্ভীরের নাম ঘোষণা করেছেন বিসিসিআই সচিব জয় শাহ। আগামী শ্রীলঙ্কা সিরিজ় থেকে দায়িত্ব নেবেন কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন মেন্টর।

প্রিন্ট

আরও সংবাদ