খুলনা | মঙ্গলবার | ২৩ জুলাই ২০২৪ | ৭ শ্রাবণ ১৪৩১

মোংলায় প্রান্তিক চাষিদের উচ্চ ফলনশীল ধানের বীজ বিতরণ

মোংলা প্রতিনিধি |
০২:২৮ পি.এম | ১১ জুলাই ২০২৪


মোংলায় লবনাক্ত এলাকায় উচ্চ ফলনশীল বিভিন্ন উন্নত জাতের ধানসহ কৃষি উৎপাদন বৃদ্ধি করতে ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের বীজ ও রাসায়নিক সার বিতরণ করেছেন সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার। বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল সাড়ে ১১টায় উপজেলা মিলনায়তনে চলতি মৌসুমে কৃষি পুনবাসন কর্মসুচির আওতায় রোপা আমন ধান ও লবনাক্ত এলাকায় কৃষি উৎপাদনের বিভিন্ন উপকরণ বিতরণ করেণ তিনি।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও মোংলা উপজেলা প্রশাসনের আয়োজনে প্রায় শহা¯্রাধিক ধান ও কৃষি চাষিদের সরকারী উপকরণ দেয়ার জন্য আহবান করেণ উপজেলা প্রশাসন। উপজেলা ৬টি ইউনিয়নের প্রায় ৭ শতাধিক ধান ও কৃষি উৎপাদনকারীদের হাতে উন্নত জাতের উচ্চ ফলনশীল ধানের বীজ ও রাসায়নিক সার তুলে দেন স্থানীয় সংসদ। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা নিশাত তামান্নার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাগেরহাট-৩ মোংলা-রামপাল আসনের সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার।

বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের হাওলাদার, ভাইস চেয়ারম্যান জামাল হোসেন, পৌর মেয়র শেখ আঃ রহমান ও মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার হাই, মোংলা থানার অফিসার ইনচার্জ কে এম আজিজুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সুনিল কুমার বিশ্বাসসহ আরো অনেকে। একই সাথে উপজেলা কৃষি কর্মকর্তা সহ বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা, এনজিও কর্মকর্তা ও ৬টি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান সহ সহস্রাধিক কৃষাণ কৃষাণী নারী-পুরুষরা এসময় উপস্থিত ছিলেন।  

প্রিন্ট

আরও সংবাদ