খুলনা | বুধবার | ২৩ অক্টোবর ২০২৪ | ৭ কার্তিক ১৪৩১

খুলনাবাসী হারালো একজন সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিকে নগর ও জেলা বিএনপি’র শোক

বর্ষিয়ান রাজনীতিক ও প্রথিতযশা আইনজীবী গাজী আব্দুল বারীর ইন্তেকাল

খবর বিজ্ঞপ্তি |
০১:৫৫ এ.এম | ১৬ অগাস্ট ২০২৪


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র প্রতিষ্ঠাকালীন খুলনা জেলা শাখার সাধারণ সম্পাদক, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি প্রথিতযশা আইনজীবী ও বর্ষিয়ান রাজনীতিক গাজী আব্দুল বারী (৭২) ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন...আমরা তো আল্লাহর এবং আমরা আল্লাহর কাছেই ফিরে যাবো)। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে নগরীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক কন্যা সন্তানসহ অসংখ্য আত্মীয়-স্বজন, গুণগ্রাহী ও হিতাকাক্সক্ষী রেখে গেছেন। গতকাল জোহর বাদ নগরীর নিরালা জামে মসজিদ প্রাঙ্গণে মরহুমের নামাজে জানাজা শেষে নিরালা সরকারি কবরস্থানে দাফন সম্পন্ন হয়। তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় ও সামাজিক প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত ছিলেন। 
বর্ষিয়ান রাজনীতিক এড. গাজী আব্দুল বারীর মৃত্যুর খবর শুনে নগরীর নিরালা ৫নং রোডস্থ তার বাসভবনে গিয়ে শোকসন্তপ্ত পরিবারকে ধৈর্য্যধারণে সমবেদনা জানান খুলনা মহানগর বিএনপি’র আহবায়ক এড. শফিকুল আলম মনা, জেলা আহবায়ক এড. আমীর এজাজ খান, নগর সদস্য সচিব মোঃ শফিকুল আলম তুহিন ও জেলা সদস্য সচিব এস এম মনিরু হাসান বাপ্পীসহ দলীয় বিপুল সংখ্যক নেতা-কর্মী। 
এড. গাজী আব্দুল বারী ১৯৫২ সালের ১৩ ফেব্র“য়ারি খুলনার ফুলতলা উপজেলার পিপরাইল গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারের জন্মগ্রহণ করেন। কর্মজীবনে তিনি আইন পেশার পাশাপাশি এশিয়ান ইউনিভার্সিটি খুলনা ও দারু এহসান ইউনিভার্সিটি খুলনার খন্ডকালীন শিক্ষক এবং বাংলাদেশ কৃষি ব্যাংকসহ কয়েকটি প্রতিষ্ঠানের আইন উপদেষ্টা ছিলেন।
মরহুমের নামাজে জানাজার পূর্বে খুলনা মহানগর বিএনপি’র আহবায়ক এড. শফিকুল আলম মনা স্মৃতিচারণমূলক সংক্ষিপ্ত বক্তৃতায় বলেন, গাজী আব্দুল বারী কর্ম ও রাজনীতিক জীবনে অত্যন্ত সৎ ব্যক্তি ছিলেন। ইসলামী মূল্যবোধে জাতীয়তাবাদে বিশ্বাসী গাজী আব্দুল বারী খুলনার সর্বস্তরের মানুষের কাছে শ্রদ্ধার পাত্র। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা। তার মৃত্যুতে খুলনাবাসী একজন প্রথিতযশা আইনজীবী, বর্ষিয়ান রাজনীতিক সর্বপরি সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তিকে হারালাম। খুলনার আন্দোলন-সংগ্রাম ও উন্নয়নের দাবিতে সোচ্চার গাজী আব্দুল বারী খুলনাবাসী চিরদিন কৃতজ্ঞচিত্তে স্মরণ রাখবে বলে প্রত্যাশা ব্যক্ত করে সকলের কাছে তার মাগফেরাত কামনা দোয়া প্রার্থনা করেন।
সর্বজন শ্রদ্ধেয় গাজী আব্দুল বারীর মৃত্যুতে গভীর শোক, শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা এবং মরহুমের রুহের মাগফেরাত কামনা করেছেন খুলনা মহানগর ও জেলা বিএনপি’র নেতৃবৃন্দ।
বিবৃতিদাতারা হলেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, খুলনা মহানগর বিএনপি’র আহবায়ক এড. শফিকুল আলম মনা, জেলা বিএনপি’র আহবায়ক আমীর এজাজ খান, মহানগর বিএনপি’র সদস্য সচিব মোঃ শফিকুল আলম তুহিন ও জেলা বিএনপি’র সদস্য সচিব এস এম মনিরু হাসান বাপ্পী প্রমুখ।।
খুলনা বিএনপি’র শোক : এড. আব্দুল বারীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ, মরহুমের রুহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন নগর বিএনপি’র সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, নগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনি, মীর কায়সেদ আলী, শেখ মোশাররফ হোসেন, জাফরউল­াহ খান সাচ্চু, জলিল খান কালাম, অধ্যক্ষ তারিকুল ইসলাম, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, নজরুল ইসলাম বাবু, আসাদুজ্জামান মুরাদ, ইকবাল হোসেন খোকন প্রমুখ। 

্রিন্ট

আরও সংবদ