খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

নিউ ইয়র্কে ফাহিম হত্যায় তার সহকারীর ৪০ বছরের কারাদণ্ড

খবর প্রতিবেদন |
০১:১৮ পি.এম | ১২ সেপ্টেম্বর ২০২৪


রাইড শেয়ারিং অ্যাপ ‘পাঠাও’-এর সহ-প্রতিষ্ঠাতা বাংলাদেশি বংশোদ্ভূত ফাহিম সালেহকে হত্যার দায়ে তার ব্যক্তিগত সহকারী টাইরেস হাসপিলকে ৪০ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) এক রায়ে তাকে এই সাজা দিয়েছে নিউ ইয়র্কের ম্যানহাটনের একটি আদালত। ম্যানহাটনের জেলা অ্যাটর্নির বরাতে ব্রিটিশ অনলাইন পত্রিকা দ্য ইন্ডিপেনডেন্ট এই খবর জানিয়েছে।

২০২০ সালের ১৩ জুলাই নিউ ইয়র্কের ম্যানহাটনের লোয়ার ইস্ট সাইডের হিউস্টন স্ট্রিটে নিজের বিলাসবহুল ফ্ল্যাটে হত্যা করা হয় ফাহিমকে। সে সময় তার কাছ থেকে চার লাখ ডলার চুরি করেছিলো হাসপিল। আর সেই ঘটনা যাতে প্রকাশ না পায় তাই বস ফাহিমকে হত্যা করে সে। তখন তার বয়স ছিল মাত্র ২১ বছর। 
ফাহিমকে হত্যার পরের দিন তার ফ্লাটে গিয়ে দেহ একটি ইলেকট্রিক করাত দিয়ে টুকরো টুকরো করে ফেলে সে। করাতের ব্যাটারির চার্জ শেষ হয়ে গেলে নিচে ব্যাটারি আনতে যায় সে। এর মধ্যেই ফাহিমের বোন তার ফ্লাটে ভাইয়ের সঙ্গে দেখা করতে এসে তার টুকরো দেহ দেখতে পায়। এ ঘটনার কয়েকদিন পর হাসপিলকে গ্রেফতার করে পুলিশ।

ওই বছরের ১৩ অক্টোবর তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। প্রায় চার বছরের শুনানির পর চলতি বছর হাসপিলকে দোষী সাব্যস্ত করেন ম্যানহাটন সুপ্রিম কোর্টের জুরি বোর্ড।

প্রেমিকাকে নানা উপহার কিনে দিতে ফাহিমের অর্থ চুরি করেছিল বলে আদালতে স্বীকার করেন হাসপিল।

্রিন্ট

আরও সংবদ