খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

নিক্সনের বিরুদ্ধে মামলা করার পর বহিষ্কার স্বেচ্ছাসেবক দল নেতা

খবর প্রতিবেদন |
০১:১৬ এ.এম | ১৪ সেপ্টেম্বর ২০২৪


ফরিদপুর-৪ আসনের এমপি মজিবুর রহমান চৌধুরী নিক্সনসহ বিএনপি ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের নামে মামলা করায় বহিষ্কার হয়েছেন ভাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহŸায়ক সিকদার সাঈদুর রহমান মিঠু। শুক্রবার বিকেলে জেলা স্বেচ্ছাসেবক দলের আহŸায়ক মোজাম্মেল হোসেন খান ওই স্বেচ্ছাসেবক দলের নেতাকে বহিষ্কার করার কথা স্বীকার করেন। 
এর আগে বৃহস্পতিবার রাতে জেলা স্বেচ্ছাসেবক দলের আহŸায়ক মোজাম্মেল হোসেন খান ও সদস্য সচিব শাহরিয়ার শিথিলের স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তবে এতে বলা হয়, ভাঙ্গা উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহŸায়ক মিঠুর বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট তথ্য প্রমাণিত হওয়ায় তাকে দলীয় পদসহ দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।
এর আগে গত বুধবার ফরিদপুর আদালতে দ্রুত বিচার আইনে এমপি নিক্সনসহ বিএনপি ও আওয়ামী লীগের নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা করেন মিঠু। এজাহারে ছাত্র আন্দোলনে আসামিরা হামলা চালিয়েছে বলে অভিযোগ আনা হয়।
মামলার বিষয়ে মিঠু বলেন, আমি যাদেরকে আসামি করেছি, তাদের সঙ্গে নিক্সন চৌধুরীর ছবি আছে। যারা প্রকৃত অপরাধী তাদেরকে আসামি করে মামলা করেছি। ভাঙ্গা উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মুন্সীর ছেলে জিতু মুন্সী সরাসরি নিক্সনের সঙ্গে রাজনীতি করেন। তার সঙ্গে জিতুর অনেক ছবি ফেসবুকে রয়েছে। ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে জিতু। তাই জিতুকে আসামি করা হয়েছে। জিয়া পরিষদের সেক্রেটারি মাহফুজুল হক নবাবজাদার সঙ্গেও নিক্সনের ছবি রয়েছে। 
ভাঙ্গা উপজেলা বিএনপি’র সভাপতি খন্দকার ইকবাল হোসেন সেলিম বলেন, দলীয় লোকদের নামে মিথ্যা মামলা ও চাঁদাবাজির কারণে মিঠুকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।
জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মোজাম্মেল হোসেন খান মিঠু বলেন, শুনেছি মামলার ভয় দেখিয়ে বেশকিছু লোকের কাছ থেকে টাকা নিয়েছে মিঠু। তাই তার বিরুদ্ধে সুনির্দিষ্ট কিছু অভিযোগ পাওয়ায় কেন্দ্রের নির্দেশক্রমে তাকে বহিষ্কার করা হয়েছে।

্রিন্ট

আরও সংবদ