খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

হাজী কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে ঈদ-ই-মিলাদুন্নবীর আলোচনা সভা

খবর বিজ্ঞপ্তি |
০১:২২ এ.এম | ১৫ সেপ্টেম্বর ২০২৪


আরাফাতী ভাই-বোনদের সংগঠন খুলনা হাজী কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। শনিবার বাদ আসর নগরীর সাউথ সেন্ট্রাল রোডস্থ ফাউন্ডেশনের নিজস্ব মিলনায়তনে অনুষ্ঠিত এ ইসলামী জলসায় সভাপতিত্ব করেন সংগঠণের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এড. আব্দুল মালেক। সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক যুগ্ম-সচিব বীর মুক্তিযোদ্ধা কামরুল হক নাসিম এবং প্রধান আলোচক ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মাওলানা গোলজার হোসাইন।
হাফেজ মাওলানা  মোক্তার উদ্দিন শেখের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া সভায় স্বাগত বক্তৃতা করেন ফাউন্ডেশন এর ভাইস চেয়ারম্যান  বীর মুক্তিযোদ্ধা ফেরদৌস আলম চাঁন ফরাজী। ফাউন্ডেশনের পরিচালক ইঞ্জিনিয়ার রুহুল আমিন হাওলাদারের সঞ্চালনায় উপস্থিত ছিলেন ও বক্তৃতা করেন কাজী দেলোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডাঃ নুরুল হক ফকির, আব্দুল কাদের পিন্টু, নুরুল আমিন, অধ্যাপক সিকদার রুহুল আমীন, বীর মুক্তিযোদ্ধা কাজী মতিয়ার রহমান, আলতাফ হোসেন, এড. শামীম মোশাররফ, এড. এস এম মনিরুজ্জামান, ইঞ্জিনিয়ার কাজী এনায়েত হোসেন, এড. হারুন-রশিদ, কাজী কামরুল ইসলাম,  কাজী  সেলিম,¡ খাজা মহিউদ্দিন লাভলু, কেয়ামত আলী মোল­া, শফিকুল আলম, সাইফুল ইসলাম, সরদার আবু তাহের, ডাঃ এন এম বাবুল, সাকিব আফতাব সুজন প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা ঈদে মিলাদুন্নবী পালন না করে পবিত্র সিরাতুন্নবী (সাঃ) পালনের উপর গুরুত্ব আরোপ করেন। ব্যক্তি  ও পারিবারিক জীবনে ঘটা করে জন্মদিন পালন এবং কেক কাটা শরীয়তসম্মত নয় বলে উলে­খ করেন।
সভায় দেশ ও জাতির কল্যাণ, প্রয়াত হাজীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও অসুস্থদের সুস্থতা কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

্রিন্ট

আরও সংবদ