খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

প্রধান অতিথি গয়েশ্বর চন্দ্র রায়

বিশ্ব গণতন্ত্র দিবসে খুলনায় আজ বড় জমায়েতের প্রস্তুতি বিএনপি’র

খবর বিজ্ঞপ্তি |
০২:০৪ এ.এম | ১৫ সেপ্টেম্বর ২০২৪


আজ আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে বড় ধরনের জমায়েতের প্রস্তুতি সম্পন্ন করেছে খুলনা বিএনপি। বিকেলে নগরীর শিববাড়ি মোড় জিয়া হল চত্বরে সংক্ষিপ্ত সমাবেশের পর র‌্যালি হবে। এতে বিভাগের বিভিন্ন জেলা উপজেলা থেকে লক্ষাধিক লোক অংশ নেবেন বলে জানিয়েছেন দলটির। ইতোমধ্যে কর্মসূচিকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন। এই সমাবেশে নেতা-কর্মীদের বড় জমায়েত ঘটাতে চায় দলটি। সমাবেশ সফল করতে বিভাগের প্রস্তুতি সভাসহ প্রতিটি জেলা উপজেলা, ওয়ার্ডে-ওয়ার্ডে প্রস্তুতি সভা করেছেন দলের নেতারা। কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি খুলনা মহানগর ও জেলার দায়িত্বশীল নেতারাও কাজ করছেন। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বিশেষ অতিথি হিসেবে আরও কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখবেন। প্রস্তুতির অংশ হিসেবে শুক্রবার খুলনা বিভাগ, জেলা ও মহানগর বিএনপি প্রস্তুতি সভা করেছে।
খুলনা মহানগর বিএনপি’র আহবায়ক এড. শফিকুল আলম মনা বলেন, খুলনায় আন্তর্জাতিক গণতন্ত্র দিবসের সমাবেশ ও র‌্যালি অত্যন্ত গুরুত্বের সঙ্গে পালন করবে বিএনপি। এই জন্য বিভাগের প্রতিটি ইউনিটের নেতা-কর্মীদের নির্দেশ দেয়া হয়েছে।
তিনি বলেন, ৫ আগস্টে ফ্যাসিবাদ সরকারের পতনের মধ্যদিয়ে আমরা গণতন্ত্র পুনরুদ্ধারে সক্ষম হয়েছি, তা জানান দিতে আজ রোববারের এই সমাবেশে কয়েক লাখ লোকের অংশগ্রহণ নিশ্চিত করবো। তিনি খুলনাবাসীকে সঙ্গে নিয়ে বিএনপি নেতা-কর্মীদের গণতন্ত্র দিবসের সমাবেশ ও র‌্যালি সফল করার আহŸান জানিয়েছেন।
মহানগর বিএনপি’র সদস্য সচিব শফিকুল আলম তুহিন বলেন, খুলনা নগরীর প্রাণকেন্দ্র শিববাড়ি মোড়ের জিয়াহল চত্বরে আজ ‘বিশ^ গণতন্ত্র দিবস’ উপলক্ষে সমাবেশ ও সমাবেশ শেষে নগরীতে র‌্যালী করবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি খুলনা বিভাগ। স্বৈরাচারী সরকারের পতনে পরে এটিই বিএনপি’র বৃহৎ কর্মসূচি। গণতন্ত্র দিবসে খুলনা নগরী জনসমুদ্রে পরিনত হবে। শিববাড়ি জিয়া হল চত্বরে বেলা ২টায় সমাবেশ ও সমাবেশ শেষে র‌্যালি শুরু হয়ে যশোর রোড হয়ে সার্কিট হাউজে গিয়ে শেষ হবে। র‌্যালিতে বিগত ১৭-১৮ বছরে দলের যারা গুম ও খুন হয়েছেন তাদের পরিবারের সদস্যরা উপস্থিত থাকবেন। র‌্যালিতে গণতন্ত্র মুক্তির আন্দোলনে যে সকল নেতা-কর্মী শহিদ হয়েছেন তাদের ছবি থাকবে। এছাড়া কর্মসূচি সফল করতে ৫টি উপ-কমিটি গঠন করা হয়েছে। কমিটিগুলো সমাবেশ সফল করতে কাজ করছেন। শনিবার রাত থেকেই সমাবেশ স্থলে মঞ্চ তৈরির কাজ শুরু হয়েছে। আজ দুপুর থেকে জাসাস শিল্পীরা সমাবেশস্থলে সঙ্গীত পরিবেশন করবেন। সমাবেশস্থল ও আশপাশে ৫০টির অধিক মাইক থাকবে। তিনি আশা করেন দুপুরের মধ্যে সমাবেশ স্থলে বিভাগের দশ জেলার নেতা-কর্মীরা উপস্থিত হবে। নগরীর ৩১টি ওয়ার্ড ও ৫ থানার নেতা-কর্মীরা ব্যানার প্লাকার্ডসহ উপস্থিত হবেন। তিনি আরো জানান, সমাবেশ স্থলের মেডিকেল টিম, সংবাদকর্মীদের জন্য আলাদা মঞ্চ থাকবে।
খুলনা জেলা বিএনপি’র সদস্য সচিব এস এম মনিরুল হাসান বাপ্পী বলেছেন, বৈরী আবহাওয়াকে উপেক্ষা করেই বিভাগীয় সদর খুলনার র‌্যালি হবে স্মরণকালের সর্ববৃহৎ। জিয়া হল চত্বর হবে মূলত মঞ্চ; সমগ্র নগরীতে বিএনপি নেতৃত্বে সাধারণ মানুষ রাজপথে নেমে ছাত্র-জনতার গণঅভ্যূত্থানের মধ্যদিয়ে অর্জিত বিজয়কে সাধুবাদ জানাবেন। সাধারণ মানুষের কাছে গণতন্ত্রের বার্তা পৌঁছে দিতেই ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় বিএনপি’র এই ব্যতিক্রম ধর্মী আয়োজন।
 

্রিন্ট

আরও সংবদ