খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

একই জার্সিতে দেখা মিলবে সাকিব-ম্যাথুজ-কোহলি-বাবরদের!

ক্রীড়া প্রতিবেদক |
০১:৪৬ পি.এম | ১৫ সেপ্টেম্বর ২০২৪


ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের কল্যাণে একই দলের জার্সিতে বিভিন্ন দেশের তারকা ক্রিকেটারকে দেখা যায়। তবে এবার দুই মহাদেশের মধ্যে ক্রিকেট প্রতিযোগিতা আয়োজনের কথা ভাবছে আইসিসি। আফ্রিকা মহাদেশের দেশগুলোর সমন্বয়ে গড়া হবে দল। যাদের বিপক্ষে লড়বে এশিয়ার ক্রিকেট খেলুড়ে দেশগুলো থেকে বাছাই করা সেরা খেলোয়াড়রা। যেই প্রতিযোগিতার নাম হবে আফ্রো-এশিয়া কাপ।

সম্প্রতি এমন প্রতিযোগিতা আয়োজনের সম্ভাবনার কথা জানিয়ে প্রতিবেদন করেছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজ। আর সেটি হলে, বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান, শ্রীলংকান অ্যাঞ্জলো ম্যাথুজ, ভারতের বিরাট কোহলি, পাকিস্তানের বাবর আজম ও আফগানিস্তানের রশিদ খানদের দেখা যেতে পারে এক জার্সিতে।

এমন প্রতিযোগিতা অবশ্য এবারই প্রথম নয়। এর আগে, ২০০৭ সালে সর্বশেষ ক্রিকেটবিশ্বকে বিনোদিত করেতে মাঠে নেমেছিল আফ্রিকা ও এশিয়া মহাদেশের ক্রিকেটাররা। যেখানে বাংলাদেশ, ভারত, পাকিস্তানসহ এশিয়া দেশগুলোর ক্রিকেটাররা খেলেছেন এক দলে। দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে ও কেনিয়ার সমন্বয়ে গড়া দল ছিল তাদের প্রতিপক্ষ।

আফ্রো-এশিয়া কাপের সম্ভবতা নিয়ে আইসিসির অভিজ্ঞ কর্মকর্তা ও বতসোয়ানা ক্রিকেটের প্রধান সুমোদ দামোদার বলেন, ‘আমরা আফ্রো-এশিয়া কাপ পুনরুজ্জীবনের চেষ্টা করছি। জয় শাহ পাশে আছেন, মাহিন্দা ভিল্লাপুরাম (মালয়েশিয়া ক্রিকেটের প্রধান ও আইসিসি পরিচালক) অংশ নিয়েছেন এই আলোচনায়।’

এর আগে ২০০৭ সালে মাহেলা জয়াবর্ধনের নেতৃত্বে খেলছেন সৌরভ গাঙ্গুলি, শহিদ আফ্রিদি, বীরেন্দর শেবাগ, মোহাম্মদ ইউসুফ, মোহাম্মদ আসিফ, মাহেন্দ্র সিং ধোনি ও মাশরাফি বিন মুর্তজা।

্রিন্ট

আরও সংবদ