খুলনা | বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

আশফাক নিপুণ-কনকচাঁপাসহ বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্টের সদস্য হলেন যারা

খবর বিনোদন |
০৪:১৯ পি.এম | ১৫ সেপ্টেম্বর ২০২৪


সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন ‘বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্ট’ পুনর্গঠন করেছে সরকার। আজ রোববার (১৫ সেপ্টেম্বর) সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব আয়েশা সিদ্দিকার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

ট্রাস্টের চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন অন্তবর্তীকালীন সরকারের সংস্কৃতিবিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল এবং ভাইস চেয়ারম্যানের দায়িত্ব আছেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব।

কমিটিতে সদস্য হিসেবে আছেন বাংলা একাডেমির মহাপরিচালক, বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের যুগ্মসচিব, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের যুগ্মসচিব, কবি, কলামিস্ট ও সংগঠক নাহিদ হাসান নলেজ নির্মাতা আশফাক নিপুণ, অভিনেত্রী নওশাবা আহমেদ, লেখক ও শিক্ষক অধ্যাপক ড. আবু ছালেহ মো: ওয়াদুদুর রহমান (তুহিন ওয়াদুদ), নাট্যব্যক্তিত্ব ও শিক্ষক সামিনা লুৎফা, কবি ইমতিয়াজ মাহমুদ, সংগীত শিল্পী কনক চাঁপা ও কবি সাইয়েদ জামিল।

এছাড়া শিল্পী কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালককে সদস্য সচিব করা হয়েছে।

১৫ সদস্য বিশিষ্ট পুণর্গঠিত ট্রাস্টি বোর্ডে আগামী ৩ বছরের জন্য সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

অসচ্ছল শিল্পীদের সহায়তা, তাদের কল্যাণে প্রকল্প বাস্তবায়ন, অসুস্থ হলে চিকিৎসা সহায়তা দেওয়া, শিল্পকর্মে বিশেষ অবদানের জন্য বৃত্তি প্রদান, শিল্পীদের মেধাবী সন্তানদের শিক্ষার জন্য সহায়তাসহ বিভিন্ন কল্যাণমূলক কর্মকাণ্ড পরিচালিত হয় এই ট্রাস্টের মাধ্যমে।

্রিন্ট

আরও সংবদ