খুলনা | শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৪ আশ্বিন ১৪৩১

মধ্যাহ্নবিরতির পর হাসানের শিকার পন্ত

ক্রীড়া প্রতিবেদক |
০১:১৭ পি.এম | ১৯ সেপ্টেম্বর ২০২৪


মধ্যাহ্নবিরতির পর প্রথম ওভারেই বোলিংয়ে আসেন হাসান মাহমুদ। তাঁর করা সেই ওভারে কোনো রান নেননি যশ্বসী জয়সোয়াল। এরপরের ওভারটি করেন নাহিদ রানা, তারপর আবার বোলিংয়ে হাসান, সেই ওভারের দ্বিতীয় বলে দারুণ এক বাউন্ডারি জাকান রিশব পন্ত। এরপরের বলেই আউট হন ভারতীয় এই ব্যাটার। ব্যাটের কানায় ছুঁয়ে বল চলে যায় উইকেটকিপার লিটন দাসের হাতে, সাজঘরের পথ ধরতে হয় পন্তকে।

পন্ত ব্যাট করতে নেমেছিলেন আজ দিনের শুরুতেই। রোহিত শর্মার পর শুবমান গিল এবং বিরাট কোহলি দ্রুতই আউট হলে ভারতের রান যখন ৩৪ তখন জয়সোয়ালের সঙ্গী হন পন্ত। তরুণ ওপেনারকে সঙ্গে নিয়ে মধ্যাহ্নবিরতির আগেই তিনি গড়েছিলেন ৫৪ রানের জুটি, এ দুজনের জুটিতেই আর কোনো উইকেট না হারিয়ে ৮৮ রান নিয়ে মধ্যাহ্নবিরতিতে যায় ভারত। তবে বিরতি থেকে ফেরার পর আর ইনিংস বড় করতে পারলেন না পন্ত।

এর আগে টসে জিতে টাইগারদের অধিনায়ক নাজমুল শান্ত বোলিং নেয়ার পর চেন্নাইয়ের লাল মাটির উইকেটে আজ শুরু থেকেই সুইং-বাউন্স পাচ্ছিলেন টাইগার বোলাররা। তাসকিন আহমেদদেরও তাই দেখেশুনেই খেলছিলেন দুই ভারতীয় ওপেনার। ইনিংসের চতুর্থ ওভারে হাসান মাহমুদের বলে একটি বাউন্ডারি হাঁকান রোহিত। পরের ওভারে বাউন্ডারির দেখা পান জয়সোয়ালও। এরপরের ওভারে আবার বোলিংয়ে আসেন হাসান।

হাসানের করা ষষ্ঠ ওভারের প্রথম বলেই স্লিপে ক্যাচ দিয়ে নাজমুল শান্তর মুঠোবন্দী হয়ে আউট হন রোহিত। এরপর ক্রিজে জয়সোলায়ের সঙ্গী হন গিল। তবে ভারতীয় এই ব্যাটারকেও থিতু হতে দেননি হাসান।

অষ্টম ওভারে ফের হাসান বোলিংয়ে আসলে তৃতীয় বলে আউট হন গিল। লিটন দাসের গ্লাভসবন্দী হয়ে সাজঘরে ফিরতে হয় তাকে। রোহিত-গিল ফেরার পর চার নম্বরে ব্যাটিংয়ে আসেন কোহলি। তবে তিনিও আজ জয়সোয়ালকে সঙ্গ দিতে ব্যর্থ হয়েছেন। দশম ওভারে হাসানের তৃতীয় শিকার হয়ে সাজঘরে ফিরেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ২৮ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০৩ রান। 

্রিন্ট

আরও সংবদ