খুলনা | শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৫ আশ্বিন ১৪৩১

খুমেক হাসপাতালের স্টোর কিপারের বিরুদ্ধে নানা দুর্নীতির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক |
০১:৪৩ এ.এম | ২০ সেপ্টেম্বর ২০২৪


খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল দক্ষিণাঞ্চলের একটি গুরুত্বপূর্ণ স্বাস্থ্যসেবা কেন্দ্র। যেখানে প্রতিদিন হাজারো মানুষ চিকিৎসা নিতে আসেন। সেখানকার ভর্তি রোগীদের জন্য দেওয়া ওষুধ, স্যালাইন বা সেবা সামগ্রী রাখা হয় হাসপাতালের স্টোরে। দীর্ঘদিন খুমেক হাসপাতালের স্টোর কিপারের দায়িত্ব পালন করছেন মোঃ শরিফুল ইসলাম। তার বিরুদ্ধে নানা রকম দুর্নীতির অভিযোগ এনে স্বাস্থ্য অধিদপ্তরে একটি অভিযোগপত্র দিয়েছেন মোঃ ইদ্রিস আলী। 
অভিযোগ সূত্রে জানা যায়, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার চাচাতো ভাই শেখ রুবেলের সঙ্গে ভালো সম্পর্কের কারনে হাসপাতালের সমস্ত টেন্ডার অবৈধভাবে পরিচালনা করে আসছিলেন মোঃ শরিফুল ইসলাম। আওয়ামীপন্থি ঠিকাদারদের কাজ পাইয়ে দেওয়ার নাম করে তিনি লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। হাসপাতালের ওষুধ ও অন্যান্য সামগ্রী ক্রয় কাজ তিনি শেখ বাড়ির ম্যানেজারের নাম দিয়ে নিতো। পণ্য সরবরাহের ক্ষেত্রে একই নিয়মে দীর্ঘদিন ধরে একজন ঠিকাদারকে কাজ দিয়ে আসছেন শরিফুল। এছাড়াও তিনি ওষুধ ও অন্যান্য মালামাল ক্রয়ের সময় স্কয়ার ও বেক্সিমকোর নাম দিয়ে নিম্নমানের কোম্পানির ওষুধ আনার অভিযোগ রয়েছে। এতে সে ও ঠিকাদার অর্থিকভাবে লাভবান হতো বলে অভিযোগে উলে­খ করা হয়েছে অভিযোগপত্রে। 
খুমেক হাসপাতালের স্টোর কিপার মোঃ শরিফুল ইসলাম বলেন,  টেন্ডার ছাড়া সংশ্লিষ্ট কোনো কাজ করার ইখতিয়ার তার নেই। তিনি শুধুমাত্র ওষুধের চাহিদা তৈরি করে দেওয়া ও ঠিকাদারের মাধ্যমে আসা ওষুধগুলো গ্রহণ এবং তা বন্টন করাই আমার কাজ। আর শেখ বাড়ির সাথে আমার কোনো সম্পর্ক নেই। 
এদিকে অভিযোগ পত্রটি এখনো হাতে এসে পৌঁছায়নি বলে জানান খুলনা স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডাঃ মঞ্জুরুল মোর্শেদ।

্রিন্ট

আরও সংবদ