খুলনা | বুধবার | ১৬ অক্টোবর ২০২৪ | ১ কার্তিক ১৪৩১

ঢাকার সাবেক মেয়র আতিকুল গ্রেফতার

খবর প্রতিবেদন |
০৭:৫৬ পি.এম | ১৬ অক্টোবর ২০২৪


ঢাকা উত্তর সিটি করপোরেশনের অপসারিত মেয়র আতিকুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (১৬ অক্টোবর) রাতে তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির মিডিয়া বিভাগের ডিসি তালেবুর রহমান।

পুলিশ কর্মকর্তা জানান, রাজধানীর মহাখালী ডিওএইচএস এলাকা থেকে গ্রেফতার করে মোহাম্মদপুর থানা পুলিশ। তার বিরুদ্ধে হত্যা মামলা রয়েছে।

মোহাম্মদপুর থানা পুলিশের একটি সূত্র জানিয়েছে, মেয়র আতিককে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে গ্রেফতার করা হয়েছে। এখন তাকে পুলিশের তেজগাঁও বিভাগের একটি অফিসে রাখা হয়েছে। তার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় তিনটি হত্যা মামলা রয়েছে। এসব মামলায় গ্রেফতার দেখানো হবে।

আতিকুল ইসলাম মন্ত্রী পদমর্যাদায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র ছিলেন। গত ১৯ আগস্ট তাকেসহ ১২টি সিটি করপোরেশনের মেয়রকে অপসারণ করে অন্তর্বর্তী সরকার।

ব্যবসায়ী নেতা আতিকুল ইসলাম ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রথমবার মেয়র নির্বাচিত হন। এরপর ২০২০ সালের ১ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত নির্বাচনে তিনি পুনরায় মেয়র নির্বাচিত হন। এর আগে তিনি তিনি ২০১৩-১৪ সাল মেয়াদে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার অভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতন ঘটে। এই আন্দোলনে অতিরিক্ত বল প্রয়োগ এবং গুলি করে হত্যার অভিযোগে শত শত মামলা দায়ের করা হয়। এসব মামলায় আওয়ামী লীগের দলীয় প্রধানসহ দলটির নেতাকর্মীদের আসামি করা হয়। ইতোমধ্যে সাবেক মন্ত্রী, এমপি, মেয়র, উপদেষ্টাসহ আওয়ামী লীগের অর্ধশতাধিক নেতাকে গ্রেফতার করা হয়েছে। অনেকে পালিয়ে বিদেশে চলে গেছেন। 

্রিন্ট

আরও সংবদ