খুলনা | বৃহস্পতিবার | ১৭ অক্টোবর ২০২৪ | ১ কার্তিক ১৪৩১

শিশু সুরক্ষা জোটের আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

তথ্য বিবরণী |
১২:২৮ এ.এম | ১৭ অক্টোবর ২০২৪


খুলনা শিশু সুরক্ষা জোটের আয়োজনে শিশু অধিকার সপ্তাহ উপলক্ষ্যে পথশিশু ও কর্মজীবী শিশুদের অংশগ্রহণে চিত্রাঙ্কন, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ বুধবার বিকালে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে অনুষ্ঠিত হয়। বিশ^ শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের এবারের প্রতিপাদ্য ছিলো ‘প্রতিটি শিশুর অধিকার, রক্ষা আমাদের অঙ্গীকার’। 
অনুষ্ঠানে অতিথিরা বলেন, পথশিশুরা চিত্রাঙ্কনের মাধ্যমে তাদের মনের কথা প্রকাশ করেছে। প্রতিটি শিশুর মধ্যে রয়েছে সুপ্ত প্রতিভা। তাদের চিন্তা ধারাও আলাদা। সঠিক পরিচর্যা করতে পারলে পথশিশুরাও হবে দেশের সম্পদ ও আগামীর ভবিষ্যৎ। এমন একটি পৃথিবী বিনির্মাণ করে দিতে হবে, যেখানে আগামী দিনের শিশুরা তাদের অধিকার থেকে বঞ্চিত হবে না। যেকোন পরিস্থিতিতে সকল পরিবেশ হবে শিশুবান্ধব। 
শিশু সুরক্ষা জোটের সভাপতি শামীমা সুলতানা শীলুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহিলা বিষয়ক দপ্তরের উপ-পরিচালক হাসনা হেনা। অনুষ্ঠানে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ সাদ্দাম হোসেন, ওয়ার্ল্ড ভিশনের এরিয়া প্রোগ্রাম ম্যানেজার সুরভি বিশ^াস, কারিতাসের প্রোগ্রাম অফিসার জেমস সুকুমার মন্ডল ও শিশু সুরক্ষা জোটের সাধারণ সম্পাদক এম নাজমুল আজম ডেভিড। অনুষ্ঠানে অতিথিরা চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

্রিন্ট

আরও সংবদ