খুলনা | বৃহস্পতিবার | ১৭ অক্টোবর ২০২৪ | ১ কার্তিক ১৪৩১

খুলনার সাবেক সংসদ সদস্য রশীদুজ্জামান মোড়লকে কুয়াকাটা থেকে গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক |
০১:৩৫ এ.এম | ১৭ অক্টোবর ২০২৪


পটুয়াখালীর কুয়াকাটা থেকে খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) রশীদুজ্জামান মোড়লকে গ্রেফতার করা হয়েছে। বুধবার  ভোররাতে পটুয়াখালীর পর্যটন কেন্দ্র কুয়াকাটার একটি আবাসিক হোটেল থেকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৬ ও ৮ যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।
র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, রশীদুজ্জামান মোড়লের নামে সহিংসতা ও বিস্ফোরক দ্রব্যের তিনটি মামলা রয়েছে।
র‌্যাব-৮ পটুয়াখালীর সহকারী পরিচালক ও মিডিয়া অফিসার অমিত বলেন, ‘আজ (বুধবার) ভোররাত ৪টা ৪৫-এ কুয়াকাটা থেকে রশীদুজ্জামানকে গ্রেফতার করা হয়েছে। তার নামে খুলনার পাইকগাছা থানায় বিস্ফোরকসহ একাধিক মামলা রয়েছে। তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।’
গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন রশীদুজ্জামান। ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ ছেড়ে দেশ ছাড়েন শেখ হাসিনা। এরপর রাষ্ট্রপতি সংসদ ভেঙে দিলে এমপি পদ হারান রশীদুজ্জামান মোড়ল।
এর আগে রশীদুজ্জামান ২০০৯ সালে কপিলমুনি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৯ সালে উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র নির্বাচন করেছিলেন রশীদুজ্জামান। কিন্তু ওই ভোটে তার জামানত বাজেয়াপ্ত হয়েছিল।

্রিন্ট

আরও সংবদ