খুলনা | বুধবার | ২৩ অক্টোবর ২০২৪ | ৭ কার্তিক ১৪৩১

আ’লীগকে নির্বাচনে আনতে গলা তুলছে এরা কারা : জামায়াত আমির

খবর প্রতিবেদন |
০১:০৪ এ.এম | ২০ অক্টোবর ২০২৪


আওয়ামী লীগ নির্বাচনেই বিশ্বাস করে না, তারা মানুষকে ভোট দিতে দেয়নি। তাদের নির্বাচনে আনতে গলা তুলছে এরা কারা-এমন প্রশ্ন তুলেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডাঃ শফিকুর রহমান। তিনি বলেছেন, ছাত্র-জনতা যেমন স্বৈরাচারীকে তাড়াতে পেরেছেন, এই ভূতকেও তাড়াতে পারবেন। শনিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ হেফজুল মাদ্রাসা প্রাঙ্গণে রুকন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন জামায়াত প্রধান।
অন্তর্বর্তী সরকারের সময় আগামী নির্বাচনে আওয়ামী লীগ নির্বাচনে আসতে পারবে কি না-স্বৈরাচারের দোসরদের তরফে এমন প্রশ্ন আসে উলে­খ করে জামায়াতের আমির বলেন, ‘আমরা বলি আওয়ামী লীগ যদি নির্বাচন চাইত তাহলে তারা নির্বাচনের প্রমাণ দিতে পারত। তারা তত্ত¡াবধায়ক সরকারকে জবাই করেছে। তারা ক্ষমতায় আসার পর তিনবার নির্বাচন করেছে। কিন্তু এদেশের যুবক-তরুণসহ সাধারণ মানুষকে ভোট দিতে দেয়নি।’
এ সময় তিনি ২০১৪, ২০১৮ ও ২০২৪ সালের নির্বাচনের প্রকৃতি তুলে ধরেন। বলেন, ২০১৪ সালের নির্বাচনে ১৫৩ জন বিনা ভোটে নির্বাচিত হয়েছিল। ২০১৮ সলের নির্বাচনকে মানুষ বলে নিশি রাতের ভোট। ২০২৪-এর নির্বাচন ডামি প্রার্থীর ভোট।
জামায়াতের আমির বলেন, ’২৪-এর নির্বাচনে তারা বিভীষিকাময় রাষ্ট্রের সৃষ্টি করে। যে আওয়ামী লীগ নিজেই নির্বাচন চাই না, এরা কারা যারা এখন নির্বাচনে আসতে দাবি করে- এমন প্রশ্ন তুলে জামায়াত আমির বলেন, ‘গত সরকারের সময় যারা উচ্ছিষ্টভোগী ছিল তারাই এখন গলা তুলে কথা বলার চেষ্টা করছে। কিন্তু ছাত্র-জনতা যেমন স্বৈরাচারীকে তাড়াতে পেরেছেন, তারাই এই ভূতকে তাড়াতে পারবে ইনশাআল­াহ।’
জেলা জামায়াতের আমির মাওলানা আবুজার গিফারীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ জামায়াতের আমির নুরুল ইসলাম বুলবুল, রাজশাহী মহানগরের আমির রফিকুল ইসলাম, সাবেক এমপি লতিফুর রহমান, সাবেক মেয়র নজরুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান মোখলেসুর রহমান প্রমুখ।

্রিন্ট

আরও সংবদ