খুলনা | বুধবার | ২৩ অক্টোবর ২০২৪ | ৭ কার্তিক ১৪৩১

সাবধান থাকার আহবান ডেপুটি সিভিল সার্জনের

প্রতারণার ফাঁদ, খুলনা জেনারেল হাসপাতালে নিয়োগের ভুয়া বিজ্ঞপ্তি প্রচার!

নিজস্ব প্রতিবেদক |
০১:৪০ এ.এম | ২৩ অক্টোবর ২০২৪


পাত্র চাই, জমি বিক্রয় কিংবা বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরির প্রলোভনে প্রতারণার ফাঁদ নতুন নয়। খুলনাতে এবার প্রতারণার ফাঁদ খোঁদ সরকারি দপ্তরে চাকুরির প্রলোভনে বিজ্ঞাপন। খুলনা জেনারেল (সদর) হাসপাতালে নিয়োগ জনবল নিয়োগে সিভিল সার্জন দপ্তরের বিজ্ঞপ্তি ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। প্রকৃতপক্ষে এটা প্রতারণার ফাঁদ। এ ধরনের কোনো নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেনি কর্তৃপক্ষ।
খুলনা ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের নিয়োগ বিজ্ঞপ্তি জাতীয় দৈনিক ‘নয়া দিগন্ত’র লোগো ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচার করা হয়েছে। এই বিজ্ঞপ্তিটি খুলনা অঞ্চলসহ দেশ-বিদেশে ফেসবুক গ্র“পে প্রচার হয়েছে। ব্যক্তিগত উদ্যোগেও অনেকে না জেনে নিজের ওয়ালে শেয়ার করেছেন। প্রচারিত ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তিটিতে ছয়টি পদে অনির্ধারিত পদ সংখ্যার বিপরীতে আবেদনপত্র আহবান করা হয়েছে।
অনুসন্ধানে জানা গেছে, জাতীয় দৈনিক ‘নয়া দিগন্ত’র লোগো সম্বলিত প্রচারিত খুলনা সদর হাসপাতালের নিয়োগ বিজ্ঞপ্তিটি নয়া দিগন্ত বা সংশ্লিষ্ট হাসপাতাল কর্তৃপক্ষ প্রকাশ করেনি। আর্থিক প্রতারণার উদ্দেশ্যে এই নিয়োগ বিজ্ঞপ্তিটি খুলনা সদর হাসপাতালের নাম ব্যবহার করে প্রচার করা হয়েছে।
নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশের সময় হিসেবে ১৩ অক্টোবর, ২০২৪ উলে­খ রয়েছে এবং ছবির উপরে ‘নয়া দিগন্ত’র লোগো দেয়া আছে। এছাড়া যে কোনো একটি পদে বা প্রযোজ্য যোগ্য তা থাকলে একাধিক পদে আবেদন দাখিল করতে পারবেন উলে­খ করে, উক্ত পদ সমূহের জন্য আগ্রহী প্রার্থীদের ২২ অক্টোবর ২০২৪ ইং সকাল ১১টার মধ্যে পূর্ণ জীবন বৃত্তান্ত PDF আকারে [email protected]  ই-মেইল করতে বলা হয়েছে। পরে এ বিষয়ে অনুসন্ধানে নিয়োগ বিজ্ঞপ্তিটি নয়া দিগন্তর এর প্রিন্ট সংস্করণে প্রকাশিত হয়েছে কিনা জানতে বিজ্ঞপ্তিতে উলি­খিত তারিখের সূত্র ধরে গত ১৩ অক্টোবর থেকে গতকাল পর্যন্ত প্রকাশিত নয়া দিগন্তর প্রিন্ট সংস্করণ পর্যবেক্ষণ করে দেখেও কোনো অস্তিত্ব পাওয়া যায়নি। খুলনা ব্যুরো প্রধান মুহাম্মদ এরশাদ আলীও নিশ্চিত করেছেন এ ধরণের কোনো বিজ্ঞাপন দৈনিক নয়া দিগন্তে ছাপা হয়নি।
খুলনার ডেপুটি সিভিল সার্জন ডাঃ শেখ মোঃ কামাল হোসেন বলেন, দৈনিক ‘নয়া দিগন্ত’ পত্রিকার লোগো সম্বলিত খুলনা সদর হাসপাতালে নিয়োগ বিজ্ঞপ্তির ছবি ইন্টারনেটে প্রচার করা হয়েছে সেটা বানোয়াট। কোনো অসাধু চক্র এটি করে থাকতে পারে।’ সর্বসাধারণকে প্রতারকদের থেকে সাবধান থাকার আহবান জানিয়েছেন তিনি।

্রিন্ট

আরও সংবদ