খুলনা | বুধবার | ২৩ অক্টোবর ২০২৪ | ৭ কার্তিক ১৪৩১

গুলিবিদ্ধ সেই শিশুকে পাঠানো হলো সিঙ্গাপুরে

খবর প্রতিবেদন |
০১:৫০ এ.এম | ২৩ অক্টোবর ২০২৪


ছাত্র-জনতার আন্দোলনের সময় মাথায় গুলিবিদ্ধ ৭ বছর বয়সি শিশু বাসিত খান মুসাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর পাঠানো হয়েছে।
মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় তাকে এয়ার এ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরে পাঠানো হয়। সেখানে ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে মুসার চিকিৎসা করা হবে। অন্তর্বর্তী সরকার, আন্তর্জাতিক সংস্থা, যুক্তরাষ্ট্র ও কানাডার প্রবাসী বাংলাদেশি এবং দেশের সাধারণ মানুষ মুসাকে অর্থ সহায়তা করেছেন।
ছাত্র-জনতার আন্দোলনের সময় গুলিবিদ্ধ হওয়ার পর তিন মাসের বেশি সময় ধরে সংকটাপন্ন মুসাকে দেশে বিনামূল্যে চিকিৎসা দেওয়া হয়। লাইফ সাপোর্টে থাকাকালীন শিশুটি বারবার সংক্রমণের সম্মুখীন হয়। একপর্যায়ে তার শরীর এ্যান্টিবায়োটিক-প্রতিরোধী হয়ে যাওয়ায় দেশে আর চিকিৎসা সম্ভব নয় বলে জানান চিকিৎসকেরা। পরে তাকে সিঙ্গাপুরে পাঠানোর সুপারিশ করেন চিকিৎসকেরা।
মুস্তাফিজুর রহমান ও নিশামনি দম্পতির একমাত্র সন্তান মুসা গত ১৯ জুলাই রাজধানীর রামপুরায় মেরাদিয়া হাট এলাকায় নিজ বাসার নিচে গুলিবিদ্ধ হয়।
জানা গেছে, সেদিন মুসাকে আইসক্রিম কিনে দিতে নেমে দাদী মায়া ইসলাম (৬০) ও মুসা গুলিবিদ্ধ হয়। মায়া ইসলাম পরদিন মারা যান। আর মাথায় বুলেটবিদ্ধ অবস্থায় মুসাকে ঢাকা মেডিকেল কলেজের হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে সংকটাপন্ন মুসাকে গত ২৬ আগস্ট সিএমএইচের নিউরোসার্জন বিভাগে (প্রাপ্তবয়স্কদের জন্য) স্থানান্তর করা হয়। এরপর ৪ সেপ্টেম্বর তাকে স্থানান্তর করা হয় হাসপাতালের শিশু নিউরোলজি বিভাগে। 
সিএমএইচে জ্যেষ্ঠ নিউরোসার্জন অধ্যাপক কর্নেল মোঃ আল আমিন সালেক এবং পেডিয়াট্রিক নিউরোলজি বিভাগের অধ্যাপক কর্নেল নাজমুল হামিদের অধীনে চিকিৎসাধীন ছিল শিশুটি। তারাই মুসাকে সিঙ্গাপুর পাঠানোর জন্য সুপারিশ করেন।

্রিন্ট

আরও সংবদ