খুলনা | বুধবার | ২৩ অক্টোবর ২০২৪ | ৭ কার্তিক ১৪৩১

ডেঙ্গুতে খুমেক হাসপাতালে দু’জনসহ দেশে আরও ৭ জনের মৃত্যু, আক্রান্ত ১১৩৯

নিজস্ব প্রতিবেদক |
০২:০৯ এ.এম | ২৩ অক্টোবর ২০২৪


খুলনায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডাক্তার সুহাষ রঞ্জন হালদার এ তথ্য নিশ্চিত করেছেন। নিহতরা হলেন তেরখাদা উপজেলার আরজিনা (৩৫) ও বরিশাল ভান্ডারিয়া এলাকার লাভলু (৬৫)।
এর আগে গত ৬ অক্টোবর খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক যুবকের মৃত্যু হয়।
খুমেক হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডাক্তার সুহাষ রঞ্জন হালদার বলেন, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২ জন মারা গেছে। এ নিয়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে খুমেক হাসপাতালে ৯ জনের মৃত্যু হয়েছে।
তিনি আরও জানান, চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে সর্বমোট ৫০০ জন রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে হাসপাতালে ৭৯ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। গত ২৪ ঘণ্টায় ১০ জনকে ভর্তি করা হয়েছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ জন।
ডেঙ্গুতে আরও ৭ মৃত্যু : ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় দেশে সাতজনের মৃত্যু হয়েছে। একই সময়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ১ হাজার ১৩৯ জন। মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে মারা গেছেন ২৫৭ জন। তাদের মধ্যে ১২২ জন পুরুষ ও ১৩৫ জন নারী। মোট আক্রান্ত হয়েছেন ৫২ হাজার ৫৮ জন।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় মারা যাওয়া আটজনের মধ্যে ৫ জন পুরুষ ও ২ জন নারী। এই সময়ে ১ হাজার ১১২ জন হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন।
 

্রিন্ট

আরও সংবদ