খুলনা | রবিবার | ২৪ অক্টোবর ২০২১ | ৮ কার্তিক ১৪২৮

খুলনা বিভাগে করোনায় মৃত্যু বাড়লেও শনাক্ত কমেছে

নিজস্ব প্রতিবেদক |
০১:০৮ এ.এম | ১৪ অক্টোবর ২০২১


গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খুলনা বিভাগে তিনজনের মৃত্যু হয়েছে। আগের দিন মৃত্যু ছিল দু’জন। ফলে বিভাগে মোট মৃত্যু দাঁড়িয়েছে তিন হাজার ১৫৪ জনে। একই সময় নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে ২১ জনের, যা আগের দিন ছিল ২৬ জন। বুধবার দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডাঃ জসিম উদ্দিন হাওলাদার এ তথ্য জানিয়েছেন।
স্বাস্থ্য পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় বিভাগের ১০ জেলার মধ্যে আজ দুই জেলায় তিনজনের মৃত্যু হয়েছে। আট জেলায় করোনায় কারও মৃত্যু হয়নি এবং তিন জেলায় নতুন করে কারও করোনা পজেটিভ শনাক্ত হয়নি। মৃত্যু বাড়লেও শনাক্ত কমেছে।
করোনা সংক্রমনের শুরু থেকে গতকাল সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে এক লাখ ১২ হাজার ৫০৪ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ১৫৪ জনে। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক লাখ সাত হাজার ৫৮২ জন।
বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষনে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে। মোট মারা গেছে ৮০১ জন। তারপর কুষ্টিয়ায় ৭৭৪ জন, যশোরে ৫০০ জন, ঝিনাইদহে ২৬৬ জন, নড়াইলে ১২১ জন, মেহেরপুরে ১৮১ জন, চুয়াডাঙ্গায় ১৮৯ জন, বাগেরহাটে ১৪৪ জন, সাতক্ষীরায় ৮৮ জন এবং মাগুরায় ৯০ জন।
খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে তিনজনের। এ নিয়ে জেলায় মোট করোনা পজেটিভ শনাক্ত হয়েছে ২৭ হাজার ৯২১ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ৮০১ জন এবং সুস্থ হয়েছে ২৬ হাজার ৯৬৭ জন।
বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে একজনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো সাত হাজার ১৩১ জন। আক্রান্ত হয়ে মারা গেছে ১৪৪ জন এবং সুস্থ হয়েছে সাত হাজার একজন।
যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে দু’জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২১ হাজার ৬৮৩ জন। এ সময় মারা গেছে ৫০০ জন এবং সুস্থ হয়েছে ২০ হাজার ৯৭৪ জন।
নড়াইলে এ সময়ে নতুন করে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে একজনের। এ নিয়ে জেলায় মোট করোনা পজেটিভ শনাক্ত হয়েছে চার হাজার ৯৮২ জন। মারা গেছে ১২১ জন এবং সুস্থ হয়েছে চার হাজার ৮০৫ জন।

প্রিন্ট

আরও সংবাদ