খুলনা | বৃহস্পতিবার | ২৭ জানুয়ারী ২০২২ | ১৪ মাঘ ১৪২৮

সৈয়দ আশরাফের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

খবর প্রতিবেদন |
০৯:০২ এ.এম | ০৩ জানুয়ারী ২০২২

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ। ২০১৯ সালের এই দিনে ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি। মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সকাল ৯টায় ‘সৈয়দ আশরাফ স্মৃতি সংসদ’ বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন করবে। এ ছাড়া আওয়ামী লীগের অনেক নেতৃবৃন্দ ব্যক্তিগতভাবে সৈয়দ আশরাফের কবরে শ্রদ্ধা নিবেদন করবে বলে জানা গেছে।

১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে পিতা সৈয়দ নজরুল ইসলামসহ জাতীয় চার নেতার নির্মম হত্যাকাণ্ডের পর সৈয়দ আশরাফুল ইসলাম যুক্তরাজ্য চলে যান। তিনি ১৯৯৬ সালে দেশে ফিরে আসেন এবং কিশোরগঞ্জ সদর আসন থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর তিনি ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় নির্বাচিত হন এবং ২০০৮ সালের নির্বাচনেও তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। সৈয়দ আশরাফ ১৯৫২ সালের ১ জানুয়ারি ময়মনসিংহে জন্মগ্রহণ করেন। তার পিতা সৈয়দ নজরুল ইসলাম ১৯৭১ সালে মুজিবনগর সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি ছিলেন। এ ছাড়া তিনি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অন্যতম সংগঠক ছিলেন।

খুলনায় কর্মসূচি : বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও সাধারণ সম্পাদক প্রয়াত জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের ৩য়  মৃত্যুবার্ষিকী উপলক্ষে খুলনা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আজ সোমবার বাদ মাগরিব দলীয় কার্যালয়ে স্মরণসভায় ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

প্রিন্ট

আরও সংবাদ