খুলনা | বৃহস্পতিবার | ২৭ জানুয়ারী ২০২২ | ১৪ মাঘ ১৪২৮

বিএনপির সমাবেশস্থলে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের ছাত্র-যুবলীগের সমাবেশ আহবান

নিজস্ব প্রতিবেদক |
১১:৩৯ এ.এম | ১১ জানুয়ারী ২০২২

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে খুলনার ডুমুরিয়া সদরের স্বাধীনতা চত্বরে সমাবেশ আগামীকাল বুধবার (১২ জানুয়ারি)। কেন্দ্র ঘোষিত এ কর্মসুচিতে বিএনপির জাতীয় স্থানীয় কমিটির অন্যতম সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তবে একই স্থানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আগামী ১২ জানুয়ারি দুপুর ১২টায় ডুমুরিয়া
স্বাধীনতা স্মৃতি সৌধ মাঠ চত্ত্বরে ছাত্র ও যুব সমাবেশ করতে প্রশাসনের অনুমতি চেয়েছেন উপজেলা যুবলীগের আহবায়ক প্রভাষক গোবিন্দ ঘোষ। গত ৯ জানুয়ারি ডুমুরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বরাবর লিখিত আবেদন করেছেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনে আগামীকাল ১২ জানুয়ারি ডুমুরিয়ার স্বাধীনতা চত্বরে বিশাল ছাত্র-যুব সমাবেশ অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

অন্যদিকে, খুলনা জেলা বিএনপির আহবায়ক আমীর এজাজ খান গতকাল দুপুরে প্রেস ব্রিফিংয়ে বলেছিলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে আগামী ১২ জানুয়ারি খুলনার ডুমুরিয়া উপজেলার স্বাধীনতা চত্বরে গণসমাবেশের বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচি রয়েছে। একই স্থানে একই সময়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালনের কর্মসুচি ঘোষণা করেছে যুব ও ছাত্রলীগ।

তবে যে কোনমূল্যে নির্ধারিত সময়ে ডুমুরিয়া স্বাধীনতা চত্বরে গণসমাবেশ করার হবে বলে দৃঢ়তা প্রকাশ করে আমীর এজাজ বলেন, ডুমুরিয়া স্বাধীনতা চত্বরে অনুষ্ঠিতব্য সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বিশেষ অতিথি থাকবেন চেয়ারপারসনের উপদেষ্টামন্ডলীর সদস্য মশিউর রহমান ও মহানগর বিএনপির আহবায়ক অ্যাড. শফিকুল আলম মনা।

তিনি আরও বলেন, গত সোমবার ডুমুরিয়া থানার ওসি তাদের সাথে চরম অসৌজন্যমূলক আচরণ করেছেন। গত রাতে উপজেলা বিএনপির আহবায়ক মোশাররফ হোসেন মফিজ, ভাইস-চেয়ারম্যান গাজী আব্দুল হালিমের বাড়ীতে পুলিশ তল্লাশি চালিয়েছে। ডুমুরিয়ায় নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি।

প্রিন্ট

আরও সংবাদ