খুলনা | বৃহস্পতিবার | ২৭ জানুয়ারী ২০২২ | ১৪ মাঘ ১৪২৮

এক সপ্তাহের মধ্যে নির্বাচন কমিশন গঠন

সাত বছর পর নির্বাচন হচ্ছে বিএমএ খুলনার, ভোট ৩১ মার্চ

বশির হোসেন |
১২:৫২ এ.এম | ১৫ জানুয়ারী ২০২২


বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) খুলনা জেলা শাখার নির্বাচন আগামী ৩১ মার্চ। গতকাল শুক্রবার বিএমএ ভবনে কার্যকরী পরিষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। আগামী এক সপ্তাহের মধ্যে নির্বাচন কমিশনারদের নাম ঘোষণা এবং তাদের হাতে দায়িত্ব হস্তান্তর করবে বর্তমান কার্যনির্বাহি পরিষদ। 
বিএমএ খুলনা শাখা সূত্রে জানা যায়, তৃণমূল চিকিৎসকদের দাবিকে সম্মান জানিয়ে আগামী ৩১ জানুয়ারি নির্বাচনের ঘোষণা করা হয়। গত ৩১ ডিসেম্বর বৃহস্পতিবার রাতে এসোসিয়েশনের কার্যালয়ে বার্ষিক সাধারণ সভায় মেয়াদ উত্তীর্ণ বিএমএ’র কমিটির বৈধতা নিয়ে প্রশ্ন তুলে অবিলম্বে নির্বাচন দাবি করে চিকিৎসকদের একটি অংশ। তারই প্রেক্ষিতে এ নির্বাচন এ তারিখ ঘোষণা হলো। 
বিএমএ খুলনার সাধারণ সম্পাদক ডাঃ মেহেদী নেওয়াজ বলেন, সর্বস্তরের চিকিৎসকের নির্বাচনের আগ্রহকে সম্মান করে নির্বাচনের তারিখ ঘোষণা করা হলো। আগামী এক সপ্তাহের মধ্যে নির্বাচন কমিশনারদের নাম ঘোষণা করা হবে। 
মার্চের শেষ দিকে করোনার প্রার্দুভাবের কথা বললে তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন করোনা নিয়ন্ত্রণে চলে আসবে। না হলে তারিখ পেছানো হবে। তবে তারিখ ঘোষণা একটি মাইল ফলক।
বিএমএ খুলনার সাবেক সাধারণ সম্পাদক ডাঃ সেখ আখতার উজ জামান বলেন, আনুষ্ঠানিক ভাবে এখনও কিছু জানানো হয়নি। নির্বাচনে যাবো কি যাবো না এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি। নির্বাচনী পরিবেশ আনুসঙ্গিক দেশের সার্বিক অবস্থা বিবেচনায় নিয়ে নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।
উলে­খ্য ২০১৫ সালের ১২ মার্চ এক পক্ষের নির্বাচন বর্জনের মধ্যদিয়ে বিএমএ খুলনা জেলার শাখার সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে স্বাচিপ মনোনীত প্যানেল জয়ী হন। ভোটার সংখ্যা ছিলো ১ হাজার ২২১ জন।

প্রিন্ট

আরও সংবাদ