খুলনা | বৃহস্পতিবার | ২৬ মে ২০২২ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯

পাওয়েলের তাণ্ডবে ইংল্যান্ডকে হারাল উইন্ডিজ

ক্রীড়া প্রতিবেদক |
০২:১৮ পি.এম | ২৭ জানুয়ারী ২০২২


‘যা কিছু হয়েছে সব মাঝ ব্যাট থেকে হয়েছে’- কথাগুলো রভম্যান পাওয়েলের। এ থেকেই আঁচ পাওয়া যায় ম্যাচে ইংল্যান্ডের ওপর দিয়ে কী ঝড়টাই না গেছে। তার প্রলয়নাচন রূপ নিয়েছে সেঞ্চুরিতে, তাতে ইংলিশ বোলারদের হতাশাটা দীর্ঘই হয়েছে কেবল। তাতেই শেষ টি-টোয়েন্টিতে ২০ রানের জয় তুলে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

টস ভাগ্য ইংল্যান্ডেরই পক্ষ নিয়েছিল। দলীয় ১১ রানে যখন ফিরলেন উইন্ডিজ ওপেনার ব্রেন্ডন কিং, তখন মনে হচ্ছিল, অধিনায়ক মইন আলি বুঝি ঠিক সিদ্ধান্তটাই নিয়েছেন।

তবে এরপরই শুরু ক্যারিবীয় ঝড়ের। তিনে নামা নিকলাস পুরান প্রতি আক্রমণে দলকে ফেরান কক্ষপথে। আরেক ওপেনার শেই হোপও ফেরেন অল্পেতেই। এরপরই শুরু পাওয়েল ঝড়ের। ১০ ছক্কায় ৫৩ বলে ১০৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন তিনি। সঙ্গে পুরান করেন ৪৩ বলে ৭০। দুয়ের তাণ্ডবে উইন্ডিজ ইংলিশদের বিপক্ষে তাদের রেকর্ড সংগ্রহ গড়ে বসে, তাতে সফরকারীদের সামনে লক্ষ্য দাঁড়ায় ২২৫ রানের।

জবাবে ইংলিশর ওপেনার টম ব্যান্টনের ৩৯ বলে ৭৩, আর ওপেনার ফিল সল্টের ২৪ বলে ৫৭ রানের ইনিংসে ভর করে লড়াই চালিয়েছিল বেশ। কিন্তু দলের বাকি সবার ব্যর্থতায় জয়টা আর তুলে নিতে পারেনি দলটি। তাতে দলটির ইনিংস শেষ হয় ২০৪ রান তুলে।

এই জয়ের ফলে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল দলটি। আগামী শনি ও রোববার সিরিজের শেষ দুই ম্যাচে মাঠে নামবে দুই দল।

 

প্রিন্ট

আরও সংবাদ