খুলনা | শুক্রবার | ৩০ জুলাই ২০২১ | ১৫ শ্রাবণ ১৪২৮

পৃথিবী আবার শান্ত হবে এগিয়ে যাবে ‘সময়ের খবর’

আব্দুল্লাহ এম রুবেল |
১২:৩৪ এ.এম | ০৩ জুলাই ২০২১

৪৮২ দিনে করোনাভাইরাসে বদলে গেছে পুরো বিশ্ব। সময়ের সাথে পরিবর্তন হয় অনেক কিছুই। কিন্তু করোনা নামক মহামারি এই রোগে পুরো দুনিয়া থমকে গেছে। পরিবর্তন হয়েছে যা মানুষ ভাবতেও পারেনি। এই পরিবর্তনেও পৃথিবী এগিয়েছে। মন্থর হয়েছে দেশের অর্থনৈতিক চাকা। কিন্তু তার মধ্যেও সচল ছিল সব কিছুই। এই মহামারীর মধ্যেও পাঠকের প্রত্যাশা পূরণে নিয়মিত প্রকাশিত হয়েছে খুলনাসহ দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের আশা-আকাঙ্খার পাত্র হয়ে ওঠা ‘দৈনিক সময়ের খবর’ পত্রিকা। আজ সেই সময়ের খবর পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী। আরও অনেক নতুন চ্যালেঞ্জ জয়ের প্রতিশ্র“তি নিয়ে দ্বাদশ বর্ষে পা দিলো ‘সময়ের খবর’। 
১১ বছর আগে যাত্রা শুরু করা সময়ের খবর এখন আরও পরিণত। পাঠকের প্রত্যাশা পূরণের অঙ্গীকার নিয়ে সময়ের খবর-এর যাত্রা শুরু। ১১ বছরে সেই প্রত্যাশা কতোটুকু পূরণ করতে পেরেছে সেই বিচারের ভার পাঠকের কাছে ছেড়ে দিলাম। তবে বলতে পারি আমাদের চেষ্টার কোন ক্রটি ছিল না। খুলনার ক্রীড়া অঙ্গনের কোন সংবাদ ছাপা হলে পাঠকের আলোচনা-সমালোচনা, প্রশংসা, আবার না হলে পাঠকের প্রশ্নের মুখোমুখি হওয়ায়; সত্যিই ভাল লাগে, যে আমরা পাঠকের সাথে আছি, পাঠক আমাদের গ্রহণ করেছেন।
একটি পত্রিকার অন্যতম গুরুত্বপূর্ণ বিভাগ ক্রীড়া বিভাগ। গত দুই দশকে জাতীয় সব পত্রিকার কল্যাণে পাঠকের কাছে বিষয়টি ভালো ভাবেই পরিচিত। তবে আঞ্চলিক পত্রিকায় ক্রীড়া বিভাগকেও সমানভাবে গুরুত্ব দিয়ে পাঠকের কাছে জনপ্রিয় করা যায়, সেটি সময়ের খবরই প্রথম দেখিয়েছে। 
জাতীয় পর্যায়ের খেলাধুলা, আন্তর্জাতিক পর্যায়ের খেলাধুলা কিংবা একেবারেই স্থানীয় খেলাধুলা সবকিছুই সমান গুরুত্ব দিয়ে সময়ের খবর এখন পাঠকের এতটা কাছে। আন্তর্জাতিক বা জাতীয় পর্যায়ের বিভিন্ন খেলা সম্পর্কে পাঠকের আগে থেকেই কিছু ধারণা থাকে, সেটাকে মাথায় রেখেই  তৈরি করতে হয় নতুন খবর। এসব খবরে পাঠকের আগে থেকেই আগ্রহ থাকে। তাই পাঠক এসব খবর না থাকলে বঞ্চিত হয়। অপর দিকে আঞ্চলিক খেলার খবর অনেক সাধারণ পাঠকই আগে থেকে জানতে পারেন না। সেটাকেও পাঠকের কাছে পৌঁছে দেয় গুরুত্ব অনুসারে। ফলে কখনও কখনও স্থানীয় খেলাধুলা সংবাদে পাঠক জাতীয় বা আন্তর্জাতিক পর্যায়ের স্বাদও পেয়ে থাকে। 
এতো গেল একেবারেই সাধারণ পাঠকের কাছে সময়ের খবরের কথা। তবে যারা সরাসরি ক্রীড়াঙ্গনের সাথে জড়িত তাদের কাছে সময়ের খবর একটি প্রয়োজন ও প্রিয়জনের নাম। খুলনার ক্রীড়াঙ্গনের অনেকের সাথে কথা বলে জানা গেছে, সকালে সময়ের খবর দেখেই জানতে হয় তাদের কি খবর  আছে। 
করোনার এই দুঃসময়ে দেশের খেলাধুলা বিশেষ করে আঞ্চলিক খেলাধুলা একেবারেই স্থবির। প্রত্যাশা করি- অচিরে করোনা মুক্ত হবে পৃথিবী-দূর হবে করোনার ভয়াবহতা, সবকিছুই আবার স্বাভাবিক হবে। সময়ের খবরের প্রতিষ্ঠাবার্ষিকীতে এই হোক প্রত্যাশা। বন্ধুর পথ মাড়িয়ে সময়ের খবর’র জন্যও আগামীর সুন্দর প্রত্যাশা সকলের কাছে।

প্রিন্ট

আরও সংবাদ