খুলনা | বৃহস্পতিবার | ২৬ মে ২০২২ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯

সব শঙ্কা কাটিয়ে খুলনা সিনিয়র ডিভিশন ক্রিকেট লিগ শুরু ১৭ মে

ক্রীড়া প্রতিবেদক |
১২:৪৩ এ.এম | ১২ মে ২০২২


সব শঙ্কা কাটিয়ে দুই মৌসুম পর খুলনা সিনিয়র ডিভিশন ক্রিকেট লিগ মাঠে গড়াচ্ছে আগামী ১৭ মে থেকে। গতকাল বুধবার খুলনা জেলা ক্রীড়া সংস্থা থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। একই সাথে অংশ গ্রহণকারী ক্লাবগুলোকে প্রস্তুতি নেওয়ার জন্য বলা হয়েছে।
সবশেষ খুলনা জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত সিনিয়র ডিভিশন ক্রিকেট অনুষ্ঠিত হয়েছিলো ২০১৮-১৯ মৌসুমে। ২০১৯ সালের মে মাসে শেষ হয়েছিলো ওই লিগ। এরপর করোনাসহ অন্যান্য কারণে এ লিগ আর আয়োজন করতে পারেনি সংস্থাটি। লিগে মোট ৬টি দল অংশ গ্রহণ করবে। এর মধ্যে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটে ৮টি ও প্রথম বিভাগ ক্রিকেটে ৮টি দল অংশ গ্রহণ করবে। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে খুলনা জেলা স্টেডিয়ামে। একদিন প্রিমিয়ার ডিভিশন ও পরদিন প্রথম বিভাগের খেলা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।
খুলনা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এস এম মোয়াজ্জেম রশিদী দোজা জানান, ‘‘এ লিগ আমাদের রোজার আগেই শুরুর পরিকল্পনা ছিলো। তবে রোজা এবং ঢাকায় খেলা চলার জন্য ক্লাবগুলোর আপত্তির কারণে আমরা কিছুদিন খেলা পিছিয়েছিলাম। তবে এখন আর খেলা পেছানোর সুযোগ নেই। নির্ধারিত সময়ে লিগ শুরু হবে। এরই মধ্যে দলগুলো টিম গঠন থেকে শুরু করে অন্যান্য প্রস্তুতিও শুরু করেছে।’’
এদিকে লিগ শুরুর সময় নির্ধারণকে স্বাগত জানিয়েছে খেলোয়াড়রা। টাউন ক্লাবের হয়ে খেলেবন সিনিয়র ক্রিকেটার রবিউল ইসলাম। তিনি বলেন, দীর্ঘদিন পরে খেলা হতে যাচ্ছে এটা আমাদের জন্য স্বস্তিদায়ক। খুলনার ক্রিকেটের জন্য ভালো। দীর্ঘদিন খেলা না হওয়ায় উঠতি খেলোয়াড় কমে যাচ্ছে। এ লিগ নিয়মিত হলে আবারও খুলনা তার হারানো ঐতিহ্য ফিরে পাবে। জাতীয় দলের ক্রিকেটার শেখ মাহেদী হাসানও এবার খেলবেন টাউন ক্লাবের হয়ে। খুলনা লিগ শুরু নিয়ে দারুণ উচ্ছ¡সিত। জাতীয় দলের সাদা বলের খেলা না থাকায় এ বছর খুলনা লিগে খেলবেন তিনি। বলেন, খুলনা লিগ তো খুবই জমজমাট। আমরা তো এই জায়গা থেকেই খেলেই উঠে এসেছি। নতুন খেলোয়াড়দের জন্য এটা দারুণ সুযোগ। আমরা চাই লিগটা যেন নিয়মিত হয়।
উলে­খ্য, গত মাসের খুলনা সিনিয়র ডিভিশন ক্রিকেটের দল বদল অনুষ্ঠিত হয়। এবারের দল বদলে রেকর্ড সংখ্যক ১৪৬ জন ক্রিকেটার দল বদলে অংশ নেয়।

 

প্রিন্ট

আরও সংবাদ