খুলনা | শুক্রবার | ০১ জুলাই ২০২২ | ১৭ আষাঢ় ১৪২৯

স্টেশন মাস্টারকে শোকজ

ট্রেনের টিকিট কালোবাজারিতে জিডি’র জের খুলনার ৪ কর্মকর্তা-কর্মচারী বদলি

নিজস্ব প্রতিবেদক |
১২:৫০ এ.এম | ২১ মে ২০২২


উর্ধ্বতন কর্তৃপক্ষকে না জানিয়ে ট্রেনের টিকিট কালোবাজারির অভিযোগে জিডি করায় খুলনা রেলওয়ে স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকারকে শোকজ করা হয়েছে। একই সঙ্গে টিকিট কালোবাজারির অভিযোগের প্রেক্ষিতে খুলনা রেল স্টেশনের ৪ কর্মকর্তা-কর্মচারীকে বিভিন্ন রেলস্টেশনে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে পৃথক দু’টি আদেশ হয়।
বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক, পাকশী মোঃ শাহেদুল ইসলাম জানান, স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার তাদেরকে না জানিয়ে টিকিট কালোবাজারির অভিযোগ সংক্রান্ত বিষয়ে জিডি করেছেন। জিডি করার আগে তাদেরকে বিষয়টি তার জানানো উচিত ছিল। কিন্তু তিনি জানাননি। সে কারণে তাকে বৃহস্পতিবার বিকেলে শোকজ করা হয়েছে। 
এদিকে যাদের বিরুদ্ধে টিকিট কালোবাজারি করার অভিযোগ রয়েছে তাদেরকে বৃহস্পতিবার বিকেলে বিভিন্ন জেলায় বদলি করা হয়েছে। বাংলাদেশ রেলওয়ে পাকশীর বিভাগীয় সংস্থাপন কর্মকর্তা (অঃ দাঃ) মোঃ সৌমিক শাওন কবির স্বাক্ষরিত (দপ্তরাদেশ নং-১৭৮ (ইও), তাং-১৯/০৫/২০২২) আদেশে খুলনা ক্যারেজ ডিপোর টিএক্সআর বাইতুল ইসলামকে চিলাহাটি ক্যারেজ ডিপো, এ এস এম (সহকারী স্টেশন মাস্টার) মোঃ আশিক আহম্মেদকে রহনপুর স্টেশন, এস এম গ্রেড-৪ (সহকারী স্টেশন মাস্টার) মোঃ জাকির হোসেনকে মহেড়া স্টেশন ও এসএসএই (কার্য) খুলনার ট্রলিম্যান জাফর ইকবালকে এসএসএই (কার্য) যশোরে বদলি করা হয়েছে। 
তাছাড়া একই আদেশে মহেড়া স্টেশনের এস.এম গ্রেড-৪ (সহকারী স্টেশন মাস্টার) মোঃ মারুজ্জামান মোল­া ও নওয়াপাড়া স্টেশনের এস.এম গ্রেড-৪ (সহকারী স্টেশন মাস্টার) খুলনা স্টেশনে এবং খুলনা লোকোসেডের খালাসী মোল­া পপিদুর রহমানকে পাবর্তীপুর লোকোসেডে বদলী করা হয়েছে। 
অভিযোগ অস্বীকার করে রেলওয়ের সহকারী স্টেশন মাস্টার মোঃ জাকির হোসেন বলেন, কি কারণে মিথ্যা ও বানোয়াট অভিযোগ তুলে স্টেশন মাস্টার জিডি করেছেন তা বোধগম্য নয়। টিকিটের বিষয়টি তিনিই দেখে থাকেন। আমি অনেক দূর থেকে আসি, অফিস থেকে বাইরেও যায় না। তাহলে কেন এই জিডি? 
এর আগে গত ১৬ মে খুলনা রেলওয়ে স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার ট্রেনের টিকেট কালোবাজারে বিক্রির অভিযোগে খুলনা রেল স্টেশনের ৫ জন কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে খুলনা রেলওয়ে থানায় জিডি করেন (নং-৪৮৪, তাং-১৬/০৫/২০২২)। যাদের বিরুদ্ধে জিডি করা হয় তারা হলেন টিএক্সআর বায়তুল ইসলাম, আইডব্লিউ অফিসের মোঃ জাফর মিয়া, তোতা মিয়া, সহকারী স্টেশন মাস্টার মোঃ আশিক আহম্মেদ ও সহকারী স্টেশন মাস্টার মোঃ জাকির হোসেন।

প্রিন্ট

আরও সংবাদ