খুলনা | শুক্রবার | ০১ জুলাই ২০২২ | ১৭ আষাঢ় ১৪২৯

এটা অফিশিয়াল ট্রেলার নয়, কানের জন্য বানানো: আরিফিন শুভ

খবর বিনোদন |
০১:২৯ পি.এম | ২৩ মে ২০২২


দেশের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল সিনেমা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব: দ্য মেকিং অব আ ন্যাশন’। নির্মিত হয়েছে বাংলাদেশ ও ভারত দুই দেশের সরকারি প্রযোজনায়। যেটি নির্মাণ করেছেন ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল। সুতরাং সিনেমাটির জন্য পুরো দেশের মানুষ সীমাহীন কৌতূহল নিয়ে অপেক্ষা করছে।

সম্প্রতি সিনেমাটির ট্রেলার প্রকাশিত হয়েছে। বিখ্যাত কান চলচ্চিত্র উৎসবের বাণিজ্যিক শাখায় এর ট্রেলার উন্মোচন করা হয়। কিন্তু ট্রেলার প্রকাশের পর থেকেই ব্যাপক সমালোচনা হচ্ছে সিনেমাটি নিয়ে। বঙ্গবন্ধু রূপে আরিফিন শুভর অপরিপক্ব অভিনয়, অসামঞ্জস্যপূর্ণ বিভিন্ন দৃশ্য ও সম্পাদনা নিয়ে প্রশ্ন উঠছে। নেতিবাচক মন্তব্যে যেন ফেসবুক সয়লাব হয়ে গেছে।

বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন সিনেমাটিতে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করা ঢাকাই সিনেমায় নায়ক আরিফিন শুভ।

গণমাধ্যমকে শুভ বলেন, মাত্র ১৩ দিন হাতে রেখে এই ট্রেলারটি বানানো হয়েছে। আর ভিএফএক্স-এর কাজ করা হয়েছে ১০ দিন। এটি শুধু কান চলচ্চিত্র প্রদর্শনের জন্যই বানানো হয়েছে। অফিশিয়াল ট্রেলার প্রকাশ করা হবে কিছুদিনের মধ্যেই।

সামাজিক মাধ্যমে এই সিনেমার ট্রেলারের সমালোচনা প্রসঙ্গে আরিফিন শুভ আরও বলেন, সিনেমাটির এখনো পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। বলতে গেলে রান্না বান্না চলছে। এরপরেই আসলে কী রান্না হলো তা বোঝা যাবে। যেহেতু বিশাল ক্যানভাসে কাজটা হচ্ছে তাই পোস্ট প্রোডাকশনের কাজ শেষ হতে এখনো দুই মাস সময় লাগবে। এরইমধ্যে আমরা অফিশিয়াল ট্রেলার প্রকাশের ব্যাপারে প্রস্তুতি নেব।

অফিশিয়াল ট্রেলারে এসব ত্রুটি বিচ্যুতি থাকবে না, এমনকী ডাবিংয়ে যেসকল সমস্যা রয়েছে সেসব ঠিক হয়ে যাবে বলেও জানান এই অভিনেতা।

ট্রেলার প্রকাশের অনুভূতি জানিয়ে তিনি বলেন, ট্রেলার প্রকাশের দিন দেশি বিদেশি অনেকেই উপস্থিত ছিলেন। সকলেই প্রশংসা করেছেন। ট্রেলার প্রকাশ পরবর্তী পার্টির পরেও অনেকেই উচ্ছ্বাস প্রকাশ করেছেন, জেনেছেন বঙ্গবন্ধু সম্পর্কে। বঙ্গবন্ধু সম্পর্কে এমনসব তথ্য তাদের বিস্মিত করেছে।

উল্লেখ্য, ‘মুজিব’ সিনেমায় আরিফিন শুভ ছাড়াও বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন চিত্রনায়ক রিয়াজ, তৌকীর আহমেদ, নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, চঞ্চল চৌধুরী, রাইসুল ইসলাম আসাদসহ শতাধিক শিল্পী।

প্রিন্ট

আরও সংবাদ