খুলনা | শুক্রবার | ০১ জুলাই ২০২২ | ১৭ আষাঢ় ১৪২৯

লাঞ্চ বিরতির আগে ম্যাথিউস-সিলভার প্রতিরোধ

ক্রীড়া প্রতিবেদক |
১২:৩১ পি.এম | ২৫ মে ২০২২


মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজের দ্বিতীয় এবং শেষ ম্যাচের তৃতীয় দিনে শুরুতে দুই শ্রীলঙ্কান ব্যাটারকে সাজঘরে পাঠায় বাংলাদেশের বোলাররা। এরপর অবশ্য অ্যাঞ্জেলো ম্যাথিউস ও ধনঞ্জয়া ডি সিলভার ব্যাটে প্রতিরোধ গড়েছে সফরকারীরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত লাঞ্চ বিরতিতে যাওয়ার আগে ৪ উইকেটে ২১০ রান তুলেছে লঙ্কানরা।

এখন ২৫ রানে ম্যাথিউস ও ৩০ রানে ধনঞ্জয়া ডি সিলভা অপরাজিত রয়েছেন।

২ উইকেটে ১৪৩ রানে তৃতীয় দিন শুরু করে সফররত শ্রীলঙ্কা। কিন্তু দিনের শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কা। প্রথম ওভারেই হারিয়েছে উইকেট। দিনের প্রথম ওভারেই কাসুন রাজিথাকে সাজঘরে পাঠান ইবাদত। আউট হওয়া আগে কোনো রান তুলতে পারেননি রাজিথা। পরের উইকেটে দলীয় অভিজ্ঞ ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউসকে সঙ্গে নিয়ে ক্রিজে খুঁটি গেড়ে খেলার চেষ্টা চালাচ্ছিলেন হাফ-সেঞ্চুরিয়ান ও লঙ্কান দলনেতা দিমুথ করুনারত্নে। কিন্তু সেটা হতে দেননি সাকিব আল হাসান। দিমুথকে বোল্ড করে পাঠালেন সাজঘরে। আউট হওয়ার পূর্বে ১৫৫ বলে ৯ চারে ৮০ রান করেন দিমুথ।

দিনের শুরুতেই দুই উইকেট হারিয়ে খানিকটা চাপেই পড়ে সফররত শ্রীলঙ্কা। এ সময় পঞ্চম উইকেট জুটিতে ধনঞ্জয়া ডি সিলভাকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়ে তুলেন দলের অভিজ্ঞ ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউস। ফলে প্রথম সেশনের শেষ পর্যন্ত আর কোনো উইকেট হারাতে হয়নি। এখন পর্যন্ত অপ্রতিরোধ্য ৪৬ রানের জুটি গড়েছেন ম্যাথিউস-সিলভা।

প্রিন্ট

আরও সংবাদ