খুলনা | শুক্রবার | ০১ জুলাই ২০২২ | ১৭ আষাঢ় ১৪২৯

ঘর গোছাতে মাঠে নামছে জেলা বিএনপি

দুই পৌরসভা ও চার থানায় কর্মী সভা-সম্মেলনের তারিখ নির্ধারণ

খবর বিজ্ঞপ্তি |
০১:৩২ এ.এম | ২৩ জুন ২০২২


পাইকগাছা উপজেলা বিএনপি’র সম্মেলন আগামী ২৯ জুন অনুষ্ঠিত হবে। এছাড়া পাইকগাছা ও চালনা পৌরসভা, কয়রা, দাকোপ ও বটিয়াঘাটা উপজেলা বিএনপি’র কর্মীসভা ও তথ্য সংগ্রহ ফরম বিতরণের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে সিলেটে বন্যায় ভয়াবহ মানবিক বিপর্যয়ে দুর্গতদের সহায়তায় খুলনা জেলা বিএনপি’র একটি ত্রাণ উপকমিটি গঠণ করা হয়েছে। গতকাল বুধবার বেলা ১১টায় নগরীর দলীয় খুলনা জেলা বিএনপি’র যুগ্ম-আহবায়কদের প্রথম সভায় সর্বসম্মতিক্রমে এসব সিদ্ধান্ত নেয়া হয়।
জেলা বিএনপি’র আহবায়ক আমীর এজাজ খানের সভাপতিত্বে সদস্য সচিব এস এম মনিরুল হাসান বাপ্পীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তৃতা করেন যুগ্ম-আহবায়ক শেখ আবু হোসেন বাবু, খান জুলফিকার আলী জুলু, সাইফুর রহমান মিন্টু, এস এ রহমান বাবুল, মোল­া খায়রুল ইসলাম, আব্দুর রকিব মলি­ক, মোস্তফাউল বারী লাভলু, মোল­া মোশাররফ হোসেন মফিজ, অধ্যাপক মনিরুল হক বাবুল, শেখ তৈয়েবুর রহমান, শামীম কবীর, কে এম আশরাফুল আলম নান্নু, সামছুল আলম পিন্টু, মেজবাউল আলম ও এনামুল হক সজল।
সভায় গৃহীত গুরুত্বপূর্ণ সিদ্ধান্তসমূহ হল আগামী ২৬ জুন বেলা ১১টায় দাকোপ উপজেলা ও চালনা পৌরসভায় কর্মী এবং বিকেল ৩টায় বটিয়াঘাটা উপজেলায় কর্মীসভা অনুষ্ঠিত হবে। আর ২৮ জুন পাইকগাছা পৌরসভায় কর্মীসভা এবং তথ্য সংগ্রহ ফরম বিতরণ করা হবে। পরদিন ২৯ জুন পাইকগাছা উপজেলা বিএনপি’র সম্মেলনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। ৩০ জুন বেলা ১১টায় কয়রা উপজেলা বিএনপি’র কর্মীসভা এবং তথ্য সংগ্রহ ফরম বিতরণ করা হবে। পাইকগাছা উপজেলা বিএনপি’র সম্মেলনে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকসহ ৫টি পদে ভোট অনুষ্ঠিত হবে। সুষ্ঠু, নিরপেক্ষ ভাবে নেতৃত্ব বিকাশে গণতান্ত্রিক চর্চার অংশ হিসেবে এ নির্বাচন পরিচালনায় দলের অভ্যন্তরীণ একটি নির্বাচন কমিশন গঠণ করা হয়েছে। আমীর এজাজ খানকে প্রধান নির্বাচন কমিশনার করে তার সহকারী কমিশনার হলেন শেখ আবু হোসেন বাবু। আর প্রিজাইডিং অফিসার হলেন এসএম মনিরুল হাসান বাপ্পী; সহকারী প্রিজাইডিং অফিসার হলেন মোল­া খায়রুল ইসলাম, মোল­া মোশাররফ হোসেন, তৈয়েবুর রহমান, শামীম কবীর, কে এম আশরাফুল আলম নান্নুসহ সকল যুগ্ম-আহবায়কবৃন্দ।
আর ত্রাণ উপ-কমিটিতে জেলা বিএনপি’র যুগ্ম-আহবায়ক খান জুলফিকার আলীকে আহবায়ক করে ত্রাণ উপ-কমিটি গঠর করা হয়েছে। এ কমিটির সদস্যরা হলেন সাইফুর রহমান মিন্টু, এস এ রহমান বাবুল, প্রফেসর মনিরুল হক বাবুল, মেহবাউল আলম ও এনামুল হক সজল।

প্রিন্ট

আরও সংবাদ