খুলনা | শুক্রবার | ৩০ জুলাই ২০২১ | ১৫ শ্রাবণ ১৪২৮

বিট বক্সিংয়ের পথিকৃৎ বিজ মার্কি আর নেই

খবর বিনোদন |
০৪:০৬ পি.এম | ১৭ জুলাই ২০২১

বিখ্যাত হিপহপ গায়ক বিজ মার্কি আর নেই। শুক্রবার (১৬ জুলাই) স্থানীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মৃত্যুবরণ করেছেন তিনি। বিজ মার্কির মুখপাত্রের বরাত দিয়ে খবরটি নিশ্চিত করেছে হলিউড রিপোর্টার।

মুখপাত্র বলেছেন, ‘আমরা অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি যে, বিজ মার্কি শান্তিতে পৃথিবী ছেড়ে চলে গেছেন।’ গত প্রায় এক বছর ধরে ডায়বেটিসের কারণে চিকিৎসাধীন ছিলেন এই গায়ক। এ সময়ে অনেক ভক্ত, শুভাকাঙ্খী ও সহকর্মী তার খোঁজ-খবর নিয়েছেন।

সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বিজ মার্কির মুখপাত্র বলেন, ‘বিজ সংগীতের একটা ধারা প্রতিষ্ঠিত করেছেন, যা চিরকাল চলমান থাকবে। দীর্ঘ ৩৫ বছর ধরে তিনি যেই ভক্তদের জন্য গান করেছেন, তাদের মাঝে বেঁচে থাকবেন তিনি। স্ত্রী, ঘনিষ্ঠ বন্ধু এবং পরিবারের অন্যান্য সদস্যরা তার চমৎকার ব্যক্তিত্ব মনে রাখবে সবসময়।’

বিজ মার্কিকে বলা হয় বিট বক্সিংয়ের পথিকৃৎ। বিশ্বজুড়ে সংগীতের এই অনুষঙ্গ জনপ্রিয় করে তোলার পেছনে তার ভূমিকাই সবচেয়ে বেশি। এছাড়া তাকে ‘ক্লাউন প্রিন্স অব হিপহপ’ হিসেবেও আখ্যায়িত করা হয়।

১৯৬৪ সালের ৮ এপ্রিল নিউ ইয়র্কে জন্মগ্রহণ করেছিলেন বিজ মার্কি। শৈশবে নাইট ক্লাবে গান গাওয়ার মাধ্যমে ক্যারিয়ার শুরু করেছিলেন তিনি। ১৯৮৯ সালে ‘জাস্ট আ ফ্রেন্ড’ গানটির মাধ্যমে তিনি বিশ্বজুড়ে জনপ্রিয়তা লাভ করেছিলেন।

প্রিন্ট

আরও সংবাদ