খুলনা | রবিবার | ০৪ ডিসেম্বর ২০২২ | ১৯ অগ্রাহায়ণ ১৪২৯

পদত্যাগ করলেন ডিএসই এমডি তারিক আমিন

খবর প্রতিবেদন |
১০:৩০ পি.এম | ২৩ অগাস্ট ২০২২


পদত্যাগ করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তারিক আমিন ভুঁইয়া। দায়িত্ব নেওয়ার মাত্র ১৩ মাসের মাথায় তিনি পদ ছাড়লেন।

আজ মঙ্গলবার (২৩ আগস্ট) ই-মেইলে ডিএসইর চেয়ারম্যানের কাছে তিনি পদত্যাগ পত্র দাখিল করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন ডিএসইর চেয়ারম্যান ইউনুসুর রহমান। তিনি বলেন, ৩ বছরের জন্য ডিএসইর এমডি হিসেবে যোগদান করেন তারিক আমিন ভূঁইয়া। আজ তিনি পদত্যাগ করলেন।

গত বছরের ২৫ জুলাই ডিএসইর এমডি পদে যোগদান করেন তারিক আমিন। ওই বছর ৪ জুলাই ডিএসইর পর্ষদ তাকে প্রতিষ্ঠানটির এমডি হিসেবে নিয়োগের সিদ্ধান্ত নেয়। এরপর ৫ জুলাই কমিশন তার নিয়োগের অনুমোদন দেয়।

প্রশাসন ও ব্যবসা পরিচালনা, ডিজিটাল অ্যান্ড ফিনান্সিয়াল টেকনোলজি এবং আইটি খাতে নেতৃত্বদানকারী দক্ষ ও অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তি তারিক আমিন ভূঁইয়া আন্তর্জাতিক আর্থিক প্রতিষ্ঠান এএনজেড গ্রিন্ডলেস ব্যাংক বাংলাদেশের গ্র্যাজুয়েট ট্রেইনি হিসেবে কর্মজীবন শুরু করেন।

এরপর তিনি আইএনজি, সেন্ট জর্জ ও ওয়েস্ট পেক, টাটা কন্সালটেন্সি সার্ভিসেস (টিসিএস), ইনফোসিস এবং উদ্ভাবনী পরামর্শক সংস্থা- অ্যাকসেন্টারসহ বিভিন্ন প্রতিষ্ঠানে দুই যুগেরও বেশি সময় নানা গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি ব্র্যাক ব্যাংকের প্রধান তথ্য কর্মকর্তা এবং বিকাশের প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবেও দায়িত্ব পালন করেন।

ডিএসইতে যোগ দেওয়ার আগে তিনি বাংলাদেশের অলাভজনক প্রতিষ্ঠান ফ্রেন্ডশিপ এনজিও’র তথ্যপ্রযুক্তি পরামর্শক এবং অস্ট্রেলিয়ার হ্যাশক্লাউড পিটিওয়াই লিমিটেডের প্রতিষ্ঠাতা সিইও এবং সিটিপিও হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি হ্যাশক্লাউড বাংলাদেশ লিমিটেডের নির্বাহী চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

তারিক আমিন ভূঁইয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রি অর্জন করেন। পরে তিনি অস্ট্রেলিয়ার ম্যাকোরি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার অব কমার্স ইন ইনফরমেশন সিস্টেম অ্যান্ড টেকনোলজি ডিগ্রি নেন। তার আগে তিনি অস্ট্রেলিয়ান ইন্সটিটিউট অব বিজনেস থেকে ম্যানেজমেন্টে স্নাতক ডিগ্রি অর্জন করেন।

প্রিন্ট

আরও সংবাদ