খুলনা | রবিবার | ০৪ ডিসেম্বর ২০২২ | ১৯ অগ্রাহায়ণ ১৪২৯

জনগণের মধ্যে সরকারবিরোধী ঐক্য তৈরি হয়েছে : ফখরুল

খবর প্রতিবেদন |
০২:৩৬ পি.এম | ২৯ অগাস্ট ২০২২


সরকারকে উদ্দেশ্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে তারা (সরকার) সবচেয়ে বড় ভয় পেয়েছে, কারণ জনগণের ঐক্য সৃষ্টি হয়েছে। জনগণের এই ঐক্য আজকে সরকারের পতন ত্বরান্বিত করবে।

আজ সোমবার (২৯ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক স্মরণ সভায় তিনি এসব কথা বলেন। সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় পার্টির চেয়ারম্যান (একাংশ) কাজী জাফর আহমেদের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় পার্টি এ স্মরণ সভার আয়োজন করে।

সারাদেশে বিএনপির চলমান কর্মসূচিতে জনগণ স্বতঃস্ফূর্তভাবে রাজপথে নেমে আসছে দাবি করে ফখরুল বলেন, এই সরকারের বিরুদ্ধে জনগণ তাদের প্রতিবাদ করছে। এজন্য সরকার আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনী লেলিয়ে দিয়েছে।

মির্জা ফখরুল আরও বলেন, আমরা বিশ্বাস করি, সমস্ত রাজনৈতিক দলগুলোর ঐক্য সৃষ্টি হবে। আমরা সেই আহ্বানও করেছি।রাজনৈতিক দলগুলোকে ঐক্যবদ্ধ করে এই ভয়াবহ দানবীয় সরকারকে সরিয়ে সত্যিকারের একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে পারব।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হওয়া তাকে আবারও হাসপাতালে ভর্তি করা হয়েছে দাবি করে দলটির মহাসচিব বলেন, আমরা বারবার বলেছি খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া প্রয়োজন। অথচ এই অনির্বাচিত সরকার তাদের প্রধান প্রতিবন্ধকতা হিসেবে খালেদা জিয়াকে মনে করছে, তাই বিদেশে যেতে দিচ্ছেন না। তাকে বিদেশে চিকিৎসার সুযোগ দিচ্ছে না।

মির্জা ফখরুল বলেন, আজকে জাতি সংকটময় একটি সময় অতিক্রম করছে। গণতন্ত্রের মাতা যিনি গণতন্ত্রের জন্য লড়াই-সংগ্রাম করেছেন। গতকাল আমাদের নেত্রী খালেদা জিয়াকে আবারও হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা দীর্ঘদিন তার মুক্তির জন্য সংগ্রাম করছি।

কাজী জাফরের স্মৃতিচারণ করে মির্জা ফখরুল বলেন, তিনি সারাটা জীবন রাজনীতির মাঠে চড়াই উতরাইয়ের মধ্য দিয়ে অতিক্রম করেছেন। দেশের প্রতি ভালোবাসা, মানুষের প্রতি ভালোবাসা, সাম্রাজ্যবাদের বিরুদ্ধে লড়াই সংগ্রাম করেছেন। আধিপত্যবাদের বিরুদ্ধে তার লড়াই সংগ্রাম। গণতন্ত্রের পক্ষে, শোষণমুক্ত সমাজের পক্ষে, রাষ্ট্র নির্মাণের পক্ষে সারাটা জীবন তিনি লড়াই-সংগ্রাম করেছেন। কখনও সরকারে থেকে, কখনও সরকারের বাইরে থেকে।

জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, ২০ দলীয় জোটের নেতা ফরিদুজ্জামান ফরহাদ, খন্দকার লুৎফর রহমান, এসানুল হুদা প্রমুখ।

প্রিন্ট

আরও সংবাদ