খুলনা | মঙ্গলবার | ০৪ অক্টোবর ২০২২ | ১৯ আশ্বিন ১৪২৯

বাংলা দ্বিতীয় পত্রের স্থগিত এমসিকিউ পরীক্ষা ৩০ সেপ্টেম্বর

খবর প্রতিবেদন |
১২:২৫ পি.এম | ২০ সেপ্টেম্বর ২০২২


যশোর শিক্ষা বোর্ডের অধীনে গত শনিবারের (১৭ সেপ্টেম্বর) স্থগিত হওয়া বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী (এমসিকিউ) পরীক্ষা আগামী ৩০ সেপ্টেম্বর (শুক্রবার) সকাল ১১ টায় অনুষ্ঠিত হবে।

আজ মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড যশোর। যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মাধব চন্দ্র রুদ্র বিষয়টি নিশ্চিত করেছেন।

নড়াইলে বাংলা প্রথম পত্রের পরীক্ষার দিন ভুলক্রমে বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ প্রশ্নপত্র চলে যায়। এ কারণে শুধু যশোর বোর্ডের বাংলা দ্বিতীয় পত্রের এমসিকিউ অংশের পরীক্ষা স্থগিত করা হয়। তবে সৃজনশীল পরীক্ষা যথাসময়ে হয়েছে।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর)  নড়াইলের কালিয়া উপজেলার প্যারী শংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে বাংলা প্রথম পত্রের পরীক্ষার সময় বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্র (এমসিকিউ) বিতরণ করা হয়। এ ছাড়া একই উপজেলার বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয় ও লোহাগড়া উপজেলার দিঘলিয়া নবগঙ্গা ডিগ্রি কলেজ ও ইতনা স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে প্রশ্নপত্রের প্যাকেট খুলে বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্র পাওয়া যায়। তবে এই তিন কেন্দ্রে পরীক্ষার্থীদের মধ্যে ওই প্রশ্ন বিতরণ করা হয়নি বলে দাবি করেছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর কর্তৃপক্ষ।

যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েব সাইটে চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আহসান হাবীব স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী (এমসিকিউ) পরীক্ষার তারিখ ছিল শনিবার (১৭ সেপ্টেম্বর)। এখন এই পরীক্ষা আগামী ৩০ সেপ্টেম্বর শুক্রবার সকাল ১১টা থেকে ১১ টা ২০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে।

প্রিন্ট

আরও সংবাদ