খুলনা | মঙ্গলবার | ০৪ অক্টোবর ২০২২ | ১৯ আশ্বিন ১৪২৯

রাঙ্গাকে বাদ দিয়ে জাপা’র জেলা কমিটি

খবর প্রতিবেদন |
০২:৫৯ পি.এম | ২১ সেপ্টেম্বর ২০২২


জাতীয় পার্টির (জাপা) সাবেক মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা এমপিকে এবার রংপুর জেলা জাতীয় পার্টির সভাপতির পদ থেকে সরিয়ে দিয়ে নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার রাতে দলের চেয়ারম্যান জিএম কাদেরের নির্দেশে দলের মহাসচিব মুজিবুল হক চুন্নু এ কমিটি ঘোষণা করেন।

রংপুর জেলা জাপার সহ-সভাপতি বিশিষ্ট শিল্পপতি ফকরুজ্জামান জাহাঙ্গীরকেও নয়া কমিটি থেকে বাদ দেওয়া হয়েছে। জানা গেছে, রওশন এরশাদের ডাকা কাউন্সিলের কমিটির সদস্য থাকায় তাকে বাদ দেওয়া হয়েছে। একইভাবে রাঙ্গা সমর্থক বেশ কয়েকজন নেতাকেও নতুন কমিটিতে রাখা হয়নি।

আগের কমিটি বিলুপ্ত করে বীর মুক্তিযোদ্ধা আবুল মাসুদ চৌধুরী নান্টুকে আহ্বায়ক ও আলহাজ আব্দুর রাজ্জাককে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট এই আহ্বায়ক কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। এ আদেশ ইতোমধ্যেই কার্যকর করা হয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন জাতীয় পার্টির দফতর সম্পাদক-২ এম এ রাজ্জাক খান।

এদিকে জাপা চেয়ারম্যান জিএম কাদের নবগঠিত কমিটিতে এক নম্বর সদস্য হয়েছেন এবং রংপুর সদরের কোটায় তিনি সদস্য হয়েছেন। তার ভাতিজা জাতীয় যুবসংহতির কেন্দ্রীয় সভাপতি আসিফ শাহরিয়ারকে রংপুর সদরের তিন নম্বর সদস্য করা হয়েছে। জিএম কাদের রংপুর সদর কমিটির সদস্য হিসেবে নিজের নাম রাখায় আগামী জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৩ (সদর) আসনে প্রার্থী হওয়ার বিষয়ে এতদিন ধরে চলে আসা গুঞ্জনের সত্যতা প্রকাশ পেল বলে দলের বিভিন্ন পর্যায়ের নেতারা জানিয়েছেন। জিএম কাদের বর্তমানে লালমনিরহাট সদর আসনের এমপি। সেখানে তার বদলে স্ত্রী শেরিফা কাদেরকে মনোনয়ন দেওয়া এবং রংপুর-৩ আসনে প্রার্থী হওয়ার কথা বেশ কিছুদিন আগেই ঘোষণা করেছিলেন তিনি। রংপুর-৩ আসনের এমপি প্রার্থী হচ্ছেন রওশন এরশাদের ছেলে সাদ এরশাদ। দলের নাম প্রকাশে অনিশ্চুক নেতারা জানিয়েছেন, এ ঘটনার মধ্য দিয়ে রওশন এরশাদের সঙ্গে জিএম কাদেরের মধ্যে দ্বন্দ্বে নতুন করে ঘি ঢেলে দেওয়া হলো।

এদিকে নবগঠিত কমিটির সদস্য সচিব আব্দুর রাজ্জাক নয়া কমিটি অনুমোদন দেওয়ায় দলের চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুকে অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি বুধবার দুপুরে বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা আগামী তিন মাসের মধ্যে জেলার সব উপজেলার কাউন্সিল সম্পন্ন করে কমিটি গঠন করবো।’ এরপর জেলা সম্মেলন করে কমিটি উপহার দেবেন বলে আশা প্রকাশ প্রকাশ করেন তিনি।

উল্লেখ্য, ১৪ সেপ্টেম্বর জাপার দফতর বিভাগ থেকে জানানো হয়, দলীয় গঠনতন্ত্রে প্রদত্ত ক্ষমতাবলে দলের প্রেসিডিয়াম সদস্যসহ সব পদ-পদবি থেকে মসিউর রহমান রাঙ্গাকে অব্যাহতি প্রদান করেছেন দলীয় চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

প্রিন্ট

আরও সংবাদ