খুলনা | রবিবার | ০৪ ডিসেম্বর ২০২২ | ১৯ অগ্রাহায়ণ ১৪২৯

বিদ্যুৎ বিপর্যয়, মোবাইল নেটওয়ার্ক বিঘ্ন

খবর প্রতিবেদন |
০৫:৩০ পি.এম | ০৪ অক্টোবর ২০২২


জাতীয় গ্রিডে বিপর্যয় দেখা দেওয়ায় দেশের বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে। মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর ২টা ৫ মিনিটে একযোগে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। আর এর প্রভাব পড়েছে মোবাইল নেটওয়ার্কেও। মোবাইল ব্যবহারকারী জানিয়েছেন, মোবাইল ফোনে কল করা কিংবা এমএমএম পাঠানোর ক্ষেত্রে এসব সমস্যায় পড়ছেন ব্যবহারকারীরা। আবার কোথাও ইন্টারনেট সংযোগ পেতেও সমস্যা হচ্ছে।

বিদ্যুৎ না থাকায় মোবাইল অপারেটরদের বিভিন্ন বিটিএসও সমস্যায় পড়েছে। ফলে টেলিযোগাযোগ সেবায় সমস্যা দেখা যাচ্ছে।

এ তথ্য স্বীকার করে দুঃখ প্রকাশ করেছে মোবাইল ফোন অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (এমটব)। সংগঠনটির পক্ষে এক বিবৃতিতে দুঃখ প্রকাশ করে এক বিবৃতি পাঠানো হয় গণমাধ্যমে।

এমটব জানিয়েছে, ‘জাতীয় বিদ্যুৎ গ্রিড বিপর্যয়ের কারণে দেশের বিভিন্ন স্থানে সাময়িক সময়ের জন্য টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত হতে পারে। এই সাময়িক পরিস্থিতির জন্য আমরা দুঃখিত।’

বিদ্যুৎ পরিস্থিতি স্বাভাবিক হলে টেলিযোগাযোগ সেবাও স্বাভাবিক হতে শুরু করবে বলে জানানো হয়।

অপরদিকে বিদ্যুৎ বিভ্রাটের সময় গুজব না ছড়িয়ে ধৈর্য ধরার অনুরোধ জানিয়েছেন তথ্য-যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। নিজের ভেরিফায়েড ফেসবুক আইডিতে দেয়া এক পোস্টে এই অনুরোধ জানিয়েছেন তিনি।

পোস্টে তিনি বলেন, আমিন বাজার গ্রিড পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। পাওয়ার গ্রিডে ট্রিপ এক সেকেন্ডে হলেও রিস্টরেশন অনেক লম্বা আর জটিল প্রসেস। সন্ধ্যার থেকে রাত ৮ টার মধ্যে ঢাকা শহরের সব এলাকা এবং তারপর ৯ টার মধ্যে চট্টগ্রামের সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

তিনি আরও বলেন, পাওয়ার গ্রিডের ইঞ্জিনিয়ার ও টেকনিশিয়ানরা কাজ করছেন, গুজব না ছড়িয়ে একটু ধৈর্য ধরার অনুরোধ থাকলো শহর অঞ্চলের সবার প্রতি।

প্রিন্ট

আরও সংবাদ