খুলনা | সোমবার | ২৭ সেপ্টেম্বর ২০২১ | ১১ আশ্বিন ১৪২৮

অস্ট্রেলিয়া সিরিজে মাঠে প্রবেশের অনুমতি নেই পিচ কিউরেটর গামিনির

ক্রীড়া প্রতিবেদক |
০১:২৬ পি.এম | ২৯ জুলাই ২০২১

দেশে ক্রিকেটের ব্যস্ততা না থাকায় ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের পর ছুটিতে নিজ দেশ শ্রীলঙ্কা গিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান পিচ কিউরেটর গামিনি ডি সিলভা। ছুটি কাটিয়ে গতকাল (বুধবার) বাংলাদেশে ফিরেছেন তিনি। তবে কাজে ফিরলেও অস্ট্রেলিয়া সিরিজে সশরীরে থাকতে পারছেন না। অফিসে বসে ফোন কল বা ভিডিও কলে সামলাবেন নিজের কাজ।

অস্ট্রেলিয়ার দেওয়া শর্ত অনুযায়ী সিরিজ শুরুর আগে অন্তত ১০ দিন কোয়ারেন্টাইন করতে হবে সিরিজের সঙ্গে সম্পৃক্ত সকল সদস্যকে। সে হিসেবে ইতোমধ্যে কোয়েরেন্টাইনে ঢুকে পড়েছেন ম্যাচ অফিশিয়াল, গ্রাউন্ডসম্যান, হোটেল স্টাফসহ সম্প্রচারের দায়িত্বে নিয়োজিত সদস্যরা। তবে ছুটিতে থাকায় কোয়ারেন্টাইনে প্রবেশ করেননি গামিনী। ছুটি কাটিয়ে ফিরলেও সে সুযোগ আর পাচ্ছেন না।

গামিনী ইস্যুতে ঢাকা পোস্টকে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, ‘গামিনি দেশ থেকে ছুটি কাটিয়ে ফিরেছেন। সে জৈব সুরক্ষা বলয়ের অংশ নয়। বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ চলাকালীন মাঠে প্রবেশ করতে পারবেন না।’

তবে কার্যক্রম চালাবেন গামিনী। ম্যাচের আগে-পরে উইকেটের ভিডিও ফুটেজ দেখে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেবেন। দেবাশিষ জানান, ‘তার কার্যক্রম বন্ধ থাকবে না। সে যেহেতু প্রধান কিউরেটর, তার কাজ তো করতে হবে। উইকেট দেখতে হবে। তবে সে কাজটি তিনি মাঠে গিয়ে করবেন না। নিজের অফিসে বসে করবেন। সেখান থেকেই সব দিকনির্দেশনা দিবেন।’

দেশে ফিরে গামিনী অবশ্য এরই মধ্যে নিয়ম ভেঙেছেন। শ্রীলঙ্কা থেকে ফিরেই সুরক্ষা বলয় ও কোয়ারেন্টাইন শর্ত না মেনে বিমানবন্দর থেকে গতকাল মিরপুর ঘুরে গেছেন। সেখানে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেট পর্যবেক্ষণ করেন তিনি। তবে অজিদের বিপক্ষে সিরিজ যখন চলবে, তখন সে সুযোগ আর পাচ্ছেন না গামিনী।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আজ (বৃহস্পতিবার) বাংলাদেশে পা রাখবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। আগামী ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের টি টোয়েন্টি খেলবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারি অস্ট্রেলিয়া । প্রতিটি ম্যাচই শুরু হবে সন্ধ্যা ৬টায়।

প্রিন্ট

আরও সংবাদ