খুলনা | শুক্রবার | ৩১ মার্চ ২০২৩ | ১৭ চৈত্র ১৪২৯

পরিসংখ্যান কর্মকর্তা গোলাম মোস্তফার ইন্তেকাল

খবর বিজ্ঞপ্তি |
০১:৩১ এ.এম | ৩০ নভেম্বর ২০২২


বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) যুগ্ম-পরিচালক মোঃ গোলাম মোস্তফা ইন্তেকাল করেন (ইন্নালিল­াহি ওয়াইন্না ইলাইহি রাজিউন, আমরাতো আল­াহর এবং আমরা আল­াহর কাছে ফিরে যাব)। তিনি সোমবার দিবাগত রাত সাড়ে ১২টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুববরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল সাড়ে ৪৮ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 
বাংলাদেশ সিভিল সার্ভিস (পরিসংখ্যান) ক্যাডারের ২৫তম ব্যাচের সদস্য গোলাম মোস্তফা রাজশাহীতে সরকারি দায়িত্ব পালনে ছিলেন মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত। ইতোপূর্বে তিনি খুলনা বিভাগীয় পরিসংখ্যান কার্যালয়ের যুগ্ম-পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।
মোঃ গোলাম মোস্তফা ১৯৭৪ সালের ১১ মে রাজশাহী জেলার অন্তর্গত দুর্গাপুর উপজেলার জয়নগর ইউনিয়নের সাতকান্দি গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন এবং বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস)-এর ২৫তম ব্যাচের পরিসংখ্যান ক্যাডারের সদস্য হিসাবে ২০০৬ সালের ২১ আগস্ট বিবিএস যোগদান করে মৃত্যুর আগ পর্যন্ত কর্মরত ছিলেন।
মোঃ গোলাম মোস্তফা বিসিএস পরিসংখ্যান ক্যাডারের একজন মেধাবী ও চৌকস কর্মকর্তা ছিলেন। তাঁর অকাল প্রয়াণে দেশ ও জাতি প্রজাতন্ত্রের একজন সৎ, দক্ষ, পরিশ্রমী ও মেধাবী কর্মকর্তাকে হারালো। 
মোঃ গোলাম মোস্তফার মৃত্যুতে শোক প্রকাশ, বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে বিসিএস (পরিসংখ্যান) ক্যাডার এ্যাসোসিয়েশন। বিবৃতিদাতারা হলেন সংগঠনের কেন্দ্রিয় সভাপতি (ভারপ্রাপ্ত) মোঃ রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহম্মেদ। অনুরূপভাবে শোক প্রকাশ করেছে ঝিনাইদহ জেলা পরিসংখ্যান অফিস।

প্রিন্ট

আরও সংবাদ