খুলনা | শনিবার | ০৪ ফেব্রুয়ারী ২০২৩ | ২২ মাঘ ১৪২৯

গাড়িচাপায় নারীর মৃত্যুর ঘটনায় সেই শিক্ষক গ্রেফতার, মরদেহ হস্তান্তর

খবর প্রতিবেদন |
০৪:৫৩ পি.এম | ০৩ ডিসেম্বর ২০২২


ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় গাড়িচাপায় রুবিনা আক্তার নামে এক নারীর নিহতের ঘটনায় ওই গাড়িটির চালক আজহার জাফর শাহকে চিকিৎসাধীন অবস্থায় গ্রেফতার করা হয়েছে। এদিকে গাড়িচাপায় নিহত রুবিনা আক্তারের (৪৫) মরদেহ ময়না তদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। শনিবার (৩ ডিসেম্বর) বিকাল ৩টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল কর্তৃপক্ষ মরদেহ হস্তান্তর করে।

নিহত রুবিনা আক্তারের ভাই জাকির হোসেনের দায়ের করা মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চাকরিচ্যুত শিক্ষক আজহার জাফর শাহকে  গ্রেফতার দেখানো হয়েছে বলে জানিয়েছেন শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ।

ওসি নূর মোহাম্মদ বলেন, ‘নিহত নারীর ভাইয়ের সড়ক পরিবহন আইনের মামলায় আজহার জাফর শাহকে গ্রেফতার করা হয়েছে। তিনি এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশ পাহারায় চিকিৎসাধীন।’

নিহত রুবিনা আক্তারের ভাই ও এই ঘটনায় হওয়া মামলার বাদী জাকির হোসেন গণমাধ্যমকে জানান, শনিবার বিকেল ৩টায় তিনি তার বোনের মরদেহ গ্রহণ করেন।

সড়ক পরিবহন আইনের মামলায় সর্বোচ্চ ৫ বছরের কারাদণ্ড ও ৫ লাখ টাকা জরিমানার বিধান রয়েছে।

শুক্রবার বিকাল ৩টার দিকে ঢাবি এলাকায় কবি নজরুলের সমাধিসৌধের বিপরীতে একটি মোটরসাইকেলে ধাক্কা দেয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের চাকরিচ্যুত শিক্ষক আজহার জাফর শাহের ব্যক্তিগত গাড়ি।

ওইসময় মোটরসাইকেল থেকে নিচে পড়ে আজহার জাফর শাহের গাড়িতে আটকে যান রুবিনা আক্তার। চালক আজহার জাফর শাহ ওই অবস্থাতেই গাড়িটি চালিয়ে যান প্রায় এক কিলোমিটার।

পরে নীলক্ষেত এলাকায় তাকে আটকে গাড়িটির নিচ থেকে রুবিনা আক্তারকে উদ্দার করে হাসপাতালে পাঠালে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। উত্তেজিত জনতা আজহার জাফর শাহকে গাড়িসহ আটকে পিটুনি দেয় এবং তার গাড়িও ভাঙচুর করা হয়। একপর্যায়ে পুলিশ তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে পাঠায়।

প্রিন্ট

আরও সংবাদ