খুলনা | শনিবার | ০৪ ফেব্রুয়ারী ২০২৩ | ২২ মাঘ ১৪২৯

বীর মুক্তিযোদ্ধা স্থপতি মোবাশ্বের হোসেন আর নেই

খবর প্রতিবেদন |
০১:৩৪ এ.এম | ০৩ জানুয়ারী ২০২৩


বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউটের সদ্য সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা ও দেশ বরেণ্য ব্যক্তিত্ব স্থপতি মোবাশ্বের হোসেন মারা গেছেন (ইন্নালিল­াহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন...আমরা তো আল­াহর এবং আমরা আল­াহর কাছেই ফিরে যাবো)। রবিবার দিবাগত রাত দেড়টার দিকে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ইন্তেকাল করেন তিনি। মোবাশ্বের হোসেনের মৃত্যুর খবর নিশ্চিত করে বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউট।
স্থপতি মোবাশ্বের হোসেন দীর্ঘদিন হার্টের রোগে ভুগছিলেন। গত ২০ নভেম্বর তার অসুস্থতার কথা সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন স্থপতি ইকবাল হাবিব। তিনি দীর্ঘদিন নানাবিধ শারীরিক জটিলতায় ভুগছিলেন। তার এই মৃত্যুতে দেশ একজন অসাধারণ দেশপ্রেমিক, সংগঠক এবং বলিষ্ঠ অভিভাবক হারালো।
বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউটের পক্ষ থেকে আরও জানানো হয়, স্থপতি মোবাশ্বের হোসেনের প্রতি শ্রদ্ধা জানানো হয়। এজন্য, আগারগাঁওয়ের বাংলাদেশ স্থপতি ইনস্টিটিউট প্রাঙ্গনে দুপুর ১২টা থেকে শ্রদ্ধা জানানোর আয়োজন করা হয়। বাদ জোহর জানাজা শেষে তার দেহ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে দান করা হয়েছে।
স্থপতি মোবাশ্বের হোসেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক পরিচালক ও ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের সাবেক সভাপতি। এছাড়া সম্মিলিত ক্রীড়া পরিবারের প্রতিষ্ঠাতা আহবায়কও ছিলেন। দেশের ক্রীড়াঙ্গনের বিশেষ করে বিসিবির যেকোনো অনিয়মের বিরুদ্ধে সবসময় সোচ্চার ছিলেন। ধানমন্ডি মাঠ ও তেঁতুলতলা মাঠ নিয়ে সাধারণ মানুষের পাশে ছিলেন।

প্রিন্ট

আরও সংবাদ