খুলনা | শনিবার | ০৪ ফেব্রুয়ারী ২০২৩ | ২২ মাঘ ১৪২৯

‘পাঠান’ সিনেমার জন্য কত পারিশ্রমিক নিয়েছেন শাহরুখ?

খবর বিনোদন |
০১:৩৫ পি.এম | ২১ জানুয়ারী ২০২৩


চার বছর বিরতির পর বড়পর্দায় ফিরছেন শাহরুখ খান। ২৫ জানুয়ারি মুক্তি পাবে বহুল প্রতীক্ষিত ‘পাঠান’ সিনেমা। একদিকে যেমন এটি নিয়ে বিতর্ক চলছে, তেমন অন্যদিকে অনুরাগীদের মধ্যে উত্তেজনার পারদ তুঙ্গে। অগ্রিম টিকিট সংগ্রহ করতে হুমড়ি খেয়ে পড়ছে দর্শক। বলিউড বিশ্লেষকরা ধারণা করছেন, মুক্তির প্রথম দিনেই ৩৫-৪০ কোটি টাকা ব্যবসা করবে এই ছবি।

যে ছবি নিয়ে চারিদিকে এত আলোচনা, আপনি জানেন কি সেই ছবিতে শাহরুখ কত টাকা পারিশ্রমিক নিয়েছেন? আপনি শুনলে অবাক হবেন। ওটিটি প্ল্যাটফর্মের জন্য নির্মিত ‘কাঠপুতলি’ সিনেমায় এক শ ২০ কোটি টাকা পারিশ্রমিক নিয়েছিলেন অক্ষয়। সেখানে আলোড়ন তুলতে যাওয়া ‘পাঠান’র ছবিতে অভিনয় মারফত ৩৫-৪০ কোটি টাকা নিয়েছেন বলিউড বাদশাহ।

বিতর্ক চলছে বিতর্কের পথে। কিন্তু ‘পাঠান’ নিয়ে উত্তেজনার কমতি নেই। শাহরুখ অনুরাগীরা কোমর বেঁধে নেমে পড়েছেন ছবির প্রচারে। আর তার মধ্যে নতুন খবর হলো, মুক্তির আগেই সিনেমাটি একের পর এক রের্কড গড়ছে।

অগ্রিম বুকিংয়ে ইতিমধ্যেই নজর কেড়েছে ‘পাঠান’। ট্রেন্ড বলছে, ওপেনিংয়েই সবাইকে বাজিমাত করবে এই ছবি। সমীক্ষা বলছে, অগ্রিম বুকিংয়ে হালফিলের ‘ব্রহ্মাস্ত্র’, ‘কেজিএফ-টু’র রেকর্ডও ভেঙে ফেলবে এটি।

শুধু তাই নয়, মুম্বাইয়ের ঐতিহ্যবাহী সিনেমা হল ‘গাইতেয়ি গ্যালাক্সি’তে এই প্রথম সকাল ৯টা সময় দেখানো হবে ‘পাঠান’। আর এ ব্যবস্থা করেছে মুম্বাইয়ের শাহরুখ ফ্যান ক্লাব।

‘পাঠান’ ছবি নিয়ে বিতর্কের শেষ নেই। মুক্তির দিন যত এগোচ্ছে ছবি নিয়ে বিতর্কের আগুন যেন আরও বেড়েই চলেছে। এই যেমন, ‘পাঠান’ নিয়ে সোমবার দিল্লি হাইকোর্ট এক নতুন নির্দেশ দিল। দিল্লি হাইকোর্টের তরফ থেকে ছবির প্রযোজনা প্রতিষ্ঠান যশরাজকে জানিয়ে দেওয়া হলো, এই ছবির ওটিটি মুক্তির জন্য মানতে হবে বিশেষ গাইডলাইন। জমা দিতে হবে সাবটাইটেল।

প্রসঙ্গত, ‘পাঠান’ ছবির ‘বেশরম রঙ’ গান নিয়ে বিতর্কের শেষ নেই। তার ফলে সেন্সর বোর্ডের কড়া নজরে সিদ্ধার্থ আনন্দের ছবি। কাঁচির কোপে কি বাদ পড়ছে ‘বেশরম রঙ’? তা নিয়ে অনুরাগীদের কৌতূহলের শেষ নেই। সেন্সর বোর্ডের তরফে এখনও কিছুই জানানো হয়নি। তবে সেন্সর বোর্ডের রিপোর্ট ভাইরাল সর্বত্র। ভাইরাল হওয়া ওই রিপোর্ট আদৌ সত্যি কি না—তা অবশ্য এখনও পরিষ্কার নয়।

ওই রিপোর্ট অনুযায়ী, মোট ১০টিরও বেশি দৃশ্যে কাঁচি চালাতে চলেছে সেন্সর বোর্ড। ছবির বেশ কিছু সংলাপে বদল আনতে হবে। যদিও ভাইরাল হওয়া এই রিপোর্টটির সত্যাসত্য স্বীকার করেনি সেন্সর বোর্ডও।

প্রিন্ট

আরও সংবাদ