খুলনা | শনিবার | ০৪ ফেব্রুয়ারী ২০২৩ | ২২ মাঘ ১৪২৯

মার্চে বাংলাদেশ সফরে আসছে আয়ারল্যান্ড

ক্রীড়া প্রতিবেদক |
১২:২৯ এ.এম | ২৫ জানুয়ারী ২০২৩


আগামী মার্চ-এপ্রিলে বাংলাদেশ সফর করার কথা ছিল আয়ারল্যান্ডের। সোমবার তার সূচিও প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সফরে তিনটি ওয়ানডের সঙ্গে তিন টি-টোয়েন্টি ও একটি টেস্ট ম্যাচ খেলা হবে। 
এটি আয়ারল্যান্ডের জন্য ঐতিহাসিক একটি সফর। কারণ, এবারই প্রথম বাংলাদেশে পূর্ণাঙ্গ সফরে আসছে আইরিশরা। তার আগে ২০০৮ সালে শুধু তিন ওয়ানডের জন্য বাংলাদেশ সফর করেছিল। একটি টেস্ট দিয়ে আবার দীর্ঘ বিরতির পর সাদা পোশাকে ফিরছে আয়ারল্যান্ড। যা আবার বাংলাদেশের বিপক্ষে তাদের প্রথম টেস্টও। 
সিলেটে সিরিজ শুরু হবে ওয়ানডে দিয়ে। তারপর চট্টগ্রামে টি-টোয়েন্টি। সর্বশেষ ঢাকায় একমাত্র টেস্ট অনুষ্ঠিত হবে। তারা ঢাকার মাটিতে পা রাখবে ১২ মার্চ।   
সিরিজের পূর্ণাঙ্গ সূচি: ১৮ মার্চ- প্রথম ওয়ানডে, ভেন্যু-সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম, ২০ মার্চ- দ্বিতীয় ওয়ানডে, ভেন্যু- সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম, ২৩ মার্চ- তৃতীয় ওয়ানডে, ভেন্যু- সিলেট আন্তর্জাতিক স্টেডিয়াম, ২৭ মার্চ- প্রথম টি-টোয়েন্টি, ভেন্যু- চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, ২৯ মার্চ- দ্বিতীয় টি-টোয়েন্টি, ভেন্যু- চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, ৩১ মার্চ- তৃতীয় টি-টোয়েন্টি, ভেন্যু- চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, ৪ এপ্রিল- একমাত্র টেস্ট, ভেন্যু- মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম। 
 

প্রিন্ট

আরও সংবাদ