খুলনা | শনিবার | ০৪ ফেব্রুয়ারী ২০২৩ | ২২ মাঘ ১৪২৯

স্থানীয় সরকারের শতাধিক ভোট মার্চে

খবর প্রতিবেদন |
০১:২৪ এ.এম | ২৫ জানুয়ারী ২০২৩


আগামী ১৩ ও ১৬ মার্চ উপজেলা, পৌরসভা, ইউনিয়ন পরিষদের (ইউপি) বিভিন্ন শতাধিক পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।  
নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচন পরিচালনা শাখার উপ-সচিব মোঃ আতিয়ার রহমান জানিয়েছেন, ১৬ মার্চ যেসব নির্বাচন অনুষ্ঠিত হবে এ গুলোর মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৯ ফেব্র“য়ারি, মনোনয়নপত্র বাছাই ২০ ফেব্র“য়ারি, আপিল দাখিল ২১ থেকে ২৩ ফেব্র“য়ারি, আপিল নিষ্পত্তি ২৪ থেকে ২৬ ফেব্র“য়ারি, প্রার্থিতা প্রত্যাহার ২৭ ফেব্র“য়ারি এবং প্রতীক বরাদ্দ ২৮ ফেব্র“য়ারি। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৬ মার্চ।  
১৬ মার্চ আট পৌরসভার বিভিন্ন পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। পৌরসভাগুলো হলো দর্শনা, ফেনী, মধুখালী, বদরগঞ্জ, মাদারীপুর, পীরগঞ্জ, ঠাকুরগাঁও ও রহনপুর পৌরসভা।  
এছাড়া ১৬ উপজেলার ৪৬টি ইউপির সাধারণ নির্বাচন ও ৫১ উপজেলার ৫৬টি ইউপির বিভিন্ন পদে উপ-নির্বাচন এবং বরগুনার আমতলি উপজেলার চেয়ারম্যান পদে পুনঃনির্বাচন হবে। এদিন পাঁচটি উপজেলা পরিষদের বিভিন্ন পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এক্ষেত্রে কুমিল­ার লালমাই উপজেলার সব পদ ও চট্টগ্রামের বোয়ালমারী, পিরোজপুরের নাজিরপুর, মুন্সিগঞ্জের টঙ্গীবাড়ী, নরসিংদীর রায়পুর উপজেলার চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।  
এদিকে ১৩ মার্চ মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ী পাঁচগাঁও ইউপির সাধারণ নির্বাচন এবং ৪ নম্বর সাধারণ সদস্য পদ ও নরসিংদীর রায়পুর মির্জারচন ইউপির চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।  
নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৬ ফেব্র“য়ারি, মনোনয়নপত্র বাছাই ১৯ ফেব্র“য়ারি, প্রার্থিতা প্রত্যাহার ২৬ ফেব্র“য়ারি ও ভোট গ্রহণ হবে ১৩ মার্চ।
 

প্রিন্ট

আরও সংবাদ