খুলনা | সোমবার | ১৭ জুন ২০২৪ | ৩ আষাঢ় ১৪৩১

ভারতে নয়, বিশ্বকাপের ম্যাচ বাংলাদেশে খেলতে পারে পাকিস্তান

ক্রীড়া প্রতিবেদক |
১১:৪৪ পি.এম | ২৯ মার্চ ২০২৩


২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আয়োজক ভারত। কিন্তু দুই দেশের রাজনৈতিক বৈরিতার কারণে পাকিস্তান সেখানে খেলতে যেতে নারাজ। তাহলে উপায় কী? ক্রিকেটের নির্ভরযোগ্য ওয়েবসাইট ‘ক্রিকইনফো’ জানিয়েছে, পাকিস্তান তাদের বিশ্বকাপের ম্যাচগুলো খেলতে পারে বাংলাদেশে। এটা নিয়ে নাকি আইসিসির উচ্চ পর্যায়েও আলোচনা চলছে।
গত সপ্তাহে আইসিসির সভায় এই প্রসঙ্গ উঠে। চলতি বছর অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ। তার আগে সেপ্টেম্বরে এশিয়া কাপ হওয়ার কথা পাকিস্তানে। এরই মধ্যে ভারত জানিয়ে দিয়েছে, তারা পাকিস্তানে খেলতে যাবে না। বরং নিরপেক্ষ ভেন্যুতে ভারতের ম্যাচগুলো আয়োজন করা যেতে পারে। এবার তেমনই দাবি করেছে পাকিস্তানও। তাদের কথা, ভারত যদি পাকিস্তানে খেলতে না যায়, তবে পাকিস্তানও ভারতের মাটিতে খেলবে না। সেক্ষেত্রে বিকল্প হিসেবে ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের ম্যাচগুলো বাংলাদেশে আয়োজন করা যেতে পারে। যদিও এই ব্যাপারে এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে পাকিস্তানের বিশ্বকাপ ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যু বাংলাদেশে হওয়ার জোর সম্ভাবনা রয়েছে।
এশিয়ান ক্রিকেট কাউন্সিল এরই মধ্যে সম্মতি দিয়েছে যে, এশিয়া কাপে ভারতের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে হতে পারে। সেক্ষেত্রে সংযুক্ত আরব আমিরাত, ওমান, শ্রীলঙ্কা এমনকি ইংল্যান্ডের নামও আসছে ভেন্যু হিসেবে। ভারত-পাকিস্তান ম্যাচ নিরপেক্ষ ভেন্যুতে হবে, ফাইনালে ভারত গেলে সেই ম্যাচটাও পাকিস্তানের বদলে হবে নিরপেক্ষ ভেন্যুতে। যেহেতু এশিয়া কাপে এমন প্রস্তাবনা এসেছে, তাই পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চায় বিশ্বকাপেও ভারতে তাদের ম্যাচগুলো না হোক। যদি ভারত শেষ পর্যন্ত এশিয়া কাপ খেলতে পাকিস্তান না যায়, তবে পাকিস্তানও তাদের বিশ্বকাপের ম্যাচগুলো বাংলাদেশে খেলতে চায়, জানিয়ে দিয়েছে পিসিবি।

প্রিন্ট

আরও সংবাদ